adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগের চেয়ে গণমাধ্যমে বিএনপির প্রচারই বেশি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : টিভি-সংবাদপত্রে আওয়ামী লীগের চেয়ে বিএনপির প্রচারই বেশি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, সংসদের বাইরে থেকে টিভি-রেডিও ও সংবাদপত্রে বিএনপি যে প্রচার পায়, ক্ষমতায় থেকেও আওয়ামী লীগ তা পায় না।

‘টিভিতে বিএনপি নেতাদের এক-দুই সেকেন্ডের বেশি দেখানো হয় না’ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল যে বক্তব্য দিয়েছেন এ বক্তব্যের মাধ্যমে তথ্যমন্ত্রী সেই বক্তব্যের জবাব দেন।

বৃহস্পতিবার রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) মিলনায়তনে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। বাংলাদেশ সিনেমা অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই) পরিচালিত চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণবিষয়ক দুটি ডিপ্লোমা কোর্সের সমাপনী ও সনদ বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- টিভিতে নাকি তাদের এক-দুই সেকেন্ডের বেশি দেখানো হয় না। অথচ এ কথাটিই তিনি টিভিতে প্রায় এক মিনিট ধরে বলেছেন। তারা প্রায় প্রতিদিনই দুবার করে গণমাধ্যমে কথা বলেন, প্রেস ব্রিফিং করেন, আর বলেন যে তাদের কথা বলতে দেওয়া হয় না।

গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘সংসদের বাইরে থেকে বিএনপি টিভি, রেডিও, সংবাদপত্রে যে প্রচার পায়, ক্ষমতায় থেকেও আওয়ামী লীগ তা পায় না।’

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার আন্তরিক-

বিএনপি প্রধান খালেদা জিয়ার সুস্থতার বিষয়ে সরকার আন্তরিক বলে অনুষ্ঠানে মন্তব্য করেন তথ্যমন্ত্রী। বিএনপি প্রধানের স্বাস্থ্য নিয়ে দলটির নেতাদের অভিযোগের বিষয়ে করা এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের বক্তব্য শুনে মনে হয়, তারা ডাক্তারের চেয়েও বেশি জানে। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তারা যে বিভ্রান্তি ছড়াচ্ছেন, তা দুঃখজনক। এই হাটুর ব্যথা নতুন নয়, এরপরও খালেদা জিয়ার পরিপূর্ণ সুস্থতার জন্য সরকার অত্যন্ত আন্তরিক।

‘বেগম জিয়ার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেলের দু’টি কেবিন অনেকদিন ধরে বরাদ্দ, এমনকি এখনও খালি রাখা আছে। কিন্তু তিনি সেখানে যাবেন না। বেগম জিয়ার জন্য কারাগারে সার্বক্ষণিক ডাক্তার, ফিজিওথেরাপিস্ট ও নার্সের পাশাপাশি উপমহাদেশের ইতিহাসের সব রীতিনীতি ভেঙে গৃহপরিচারিকা ফাতেমাকে কারাগারে তার সঙ্গে দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে বিশেষ বিছানা, ফ্রিজ, টিভি এবং পৃথক রান্নাঘরও। তারপরও তারা এনিয়ে বিদেশিদের কাছে ধর্না দিচ্ছেন। তাদের যদি কোনো অভিযোগ থাকে, জনগণের দল হলে বিএনপি জনগণের কাছেই যেতো, কিন্তু তা না করে তারা বিদেশিদের কাছে ধর্না দিচ্ছেন, যার কোনো ফল নেই।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া