৯ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৫শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

গ্রামীণফোনকে বকেয়া ১২ হাজার কোটি টাকা পরিশোধ করতে হবে

ডেস্ক রিপোর্ট : বকেয়া ১২ হাজার ৫৭৯ কোটি টাকা পরিশোধ করতে মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোনকে চিঠি দিয়েছে সরকার। দুই সপ্তাহের মধ্যে বকেয়া এ টাকা পরিশোধ করতে হবে দেশের শীর্ষ এ মোবাইল ফোন অপারেটরকে।

বিটিআরসির চেয়ারম্যান মো. জহিরুল হক বলেন, গ্রামীণফোনের কাছে মোট টাকার মধ্যে ৮ হাজার ৪৯৪ কোটি টাকা বকেয়া রয়েছে বিটিআরসির এবং ৪ হাজার ৮৫ কোটি টাকা বকেয়া রয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের কাছে।

বকেয়া টাকা আগামী দুই সপ্তাহের মধ্যে পরিশোধ করার কথাও বলা হয়েছে বলে জানান বিটিআরসি চেয়ারম্যান। এ সংক্রান্ত একটি চিঠি গ্রামীণফোনকে দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

১৯৯৭ সালে গ্রামীণফোনের কার্যক্রম শুরু হওয়া থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত অডিট করার পর গত বছর সরকার মোবাইলফোন সংস্থাটির কাছে ১১ হাজার ৫৩০ কোটি ১৫ লাখ টাকা বকেয়া রয়েছে বলে দাবি করে।

সরকারের এমন পদক্ষেপ সম্পর্কে গ্রামীণফোন কর্তৃপক্ষ বলছে, পুরো বিষয়টি খতিয়ে দেখার পর পরবর্তী কার্যক্রম ঠিক করবেন তারা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন বলে, এটি খুবই দুর্ভাগ্যজনক যে বিটিআরসির সঙ্গে নিয়মিত যোগাযোগ এবং হিসাবনিরীক্ষকদের পুরোপুরি সহযোগিতা করা সত্ত্বেও (সরকারের পক্ষ থেকে) এমন দাবি করা হলো।

এতে বলা হয়, অডিট করার সময় আমরা কিছু ভুলের বিষয়ে তাদেরকে অবহিত করেছিলাম। তারপরও আমাদের কথাগুলো শোনা হয়নি। গ্রামীণফোন আর্থিক স্বচ্ছতা এবং সংশ্লিষ্ট দেশের আইনের প্রতি গুরুত্ব দেয়।

গ্রামীণফোনে বিটিআরসি শেষ অডিট করেছিলো ২০১১ সালে। সেসময় ৩ হাজার ৩৪ কোটি টাকা দাবি করা হয়। তখন অডিট সম্পাদনকারী প্রতিষ্ঠানের নিয়োগ প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছিল গ্রামীণফোন। ২০১৫ সালের অক্টোবরে তোহা খান জামান অ্যান্ড কোম্পানি গ্রামীণফোনের যাত্রা শুরুর পর থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত লেনদেন পুঙ্খানুপুঙ্খভাবে দেখার কাজ করে।

গ্রামীণফোনে ৫৫ দশমিক ৮ শতাংশ শেয়ার রয়েছে নরওয়েজীয় প্রতিষ্ঠার টেলিনরের। আর গ্রামীণ টেলিকমের রয়েছে ৩৪ দশমিক ২ শতাংশ শেয়ার। বাকি ১০ শতাংশ শেয়ার রয়েছে বিভিন্ন বিনিয়োগকারীর হাতে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া