adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আবার গণঅনশনের ডাক দিলাে বিএনপি

নিজস্ব প্রতিবেদক : কারাবন্দি ও অসুস্থ চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছয় ঘণ্টার গণঅনশন করবে বিএনপি। আগামী ৭ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এই অনশনের প্রস্তুতি নিচ্ছেন দলটির নেতাকর্মীরা। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি চাওয়া হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার বিকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া মাহফিলে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, ‘গণঅনশন কর্মসূচির জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুমতি চেয়েছি। আশা করি অনুমতি পাবো।’

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার। এরপর থেকে নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পুরনো ভবনে রাখা হয়। গতকাল তাকে চিকিৎসার জন্য আনা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে।

খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পরপর তার মুক্তির দাবিতে প্রথম দফায় দুই দিন সারাদেশে বিক্ষোভ করে বিএনপি। এরপর একাধিকবার অনশন, কালো পতাকা মিছিল, মানববন্ধন, গণস্বাক্ষরের মতো নরম কর্মসূচি পালন করে দলটি।

তবে দলীয় প্রধানের মুক্তির লক্ষ্যে যেসব কর্মসূচি দেয়া হচ্ছে তা নিয়ে ক্ষোভ আছে নেতাকর্মীদের মধ্যে। এমনকি কেন্দ্রীয় নেতাদের কেউ কেউ প্রকাশ্যে এর সমালোচনা করছেন। আন্দোলন না পারলে দায়িত্বশীল পদ থেকে সরে যাওয়ার জন্যও বলছেন নেতাদের কেউ কেউ।

অবশ্য হাইকমান্ডও স্বীকার করছে, এভাবে আন্দোলন করে বেগম খালেদা জিয়ার মুক্তির সম্ভব না। তাই কঠোর আন্দোলনের মধ্য দিয়ে তার মুক্তির পথ দেখছেন বিএনপি নেতারা। যদিও এই মুহূর্তে সেই আন্দোলন করার মতো কতটুকু সামর্থ্য বিএনপির আছে সেটা নিয়ে দলেই রয়েছে প্রশ্ন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া