১৩ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৯শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কেউ প্রশ্নফাঁসের গুজব ছড়ালো কোনোভাবে ছাড় দেয়া হবে না – শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে আজ থেকে একযোগে শুরু হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ করতে সবার সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। একইসঙ্গে তিনি প্রশ্নফাঁসের সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেছেন, প্রশ্নফাঁসের গুজব ছড়ালে কোনোভাবে ছাড় দেয়া হবে না।

সোমবার সকালে রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এই হুঁশিয়ারি দেন।

এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর, সংস্থা ও ঢাকা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা।

দীপু মনি বলেন, সম্প্রতি শেষ হওয়া এসএসসি পরীক্ষার মতোই এইচএসসি পরীক্ষা সম্পন্ন করা হবে। এ কারণে বিশাল কর্মযজ্ঞ হাতে নেয়া হয়েছে। নানা ধরনের পরিবর্তন আনা হয়েছে।

ভুলত্রুটি যেন না হয় সেজন্য সতর্কতার সঙ্গে এবারের পরীক্ষা নেয়া হচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, একটি পাবলিক পরীক্ষা আয়োজনের জন্য বিশাল কর্মযজ্ঞের সঙ্গে কয়েক হাজার প্রশ্নপত্র তৈরি করতে হয়। এসব কাজ করতে গিয়ে খুঁটিনাটি কিছু ভুল ধরা পড়ে। এ কারণে এসএসসি পরীক্ষায় অপ্রত্যাশিত কিছু সমস্যা দেখা দেয়। তবে এবার আমরা আরও সতর্ক হয়ে পরীক্ষা সম্পন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

দীপু মনি বলেন, দেশে নানা ধরনের কোচিং সেন্টার রয়েছে। তবে আমরা সেগুলো আলাদা করতে পারেনি। এ কারণে আজ ১ এপ্রিল থেকে আগামী ৬ মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। কোচিং সেন্টারের সঙ্গে কিছু অসাধু ব্যবসায়ী রয়েছেন, তাদের কারণেই সব কোচিং সেন্টার বন্ধের এই ঘোষণা।

সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা শেষ করতে সকল অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকসহ গণমাধ্যমের সহযোগিতা চান শিক্ষামন্ত্রী।

সারাদেশের ১০টি শিক্ষা বোর্ডে অধীনে ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়েছে। এবার দেশের ৯ হাজার ৮১টি প্রতিষ্ঠানের ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৬ লাখ ৬৪ হাজার ৪৯৬ জন এবং ছাত্রী ৬ লাখ ৮৭ হাজার ৯ জন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া