adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হুয়াওয়ের ‘ডিএসএলআর’ ফোন বাংলাদেশে আসছে

ডেস্ক রিপাের্ট : নান্দনিক ডিজাইন আর মোবাইল ফটোগ্রাফির অভিনবত্ব নিয়ে গেল সপ্তাহে ফ্রান্সের প্যারিসে উন্মোচিত হয়েছে হুয়াওয়ের আলোচিত ফ্ল্যাগশিপ পি৩০ সিরিজ। প্যারিসের পর এবার বাংলাদেশের বাজারে আসছে পি সিরিজের তিন স্মার্টফোন।

আগামী ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত চলবে এর প্রি-বুকিং। প্রি-বুকিংয়ে প্রতিটি স্মার্টফোনের সঙ্গে থাকছে আকর্ষণীয় গিফট। এরপর থেকে সারাদেশে হুয়াওয়ের অনুমোদিত ব্র্যান্ড শপে পাওয়া যাবে স্মার্টফোনটি।

ক্যামেরায় সর্বাধুনিক লেইকা প্রযুক্তি ও নান্দনিক ডিজাইনের হুয়াওয়ে পি ৩০ সিরিজে থাকছে দারুণ কিছু উদ্ভাবনী ফিচার। যার মধ্যে রয়েছে- সুপারস্পেকট্রাম সেন্সর, অপটিক্যাল সুপারজ্যুম লেন্স, টাইম অব ফ্লাইট (টিওএফ) ক্যামেরা, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি। এসব বৈপ্লবিক প্রযুক্তির কারণে হুয়াওয়ের পি ৩০ সিরিজের ফোনগুলো দিয়ে অতুলনীয় ছবি ও ভিডিও পাওয়া যাবে।

‘পি ফর ফটোগ্রাফি’ এমন স্লোগানকে সামনে রেখে স্মার্টফোন ফটোগ্রাফি নিয়ে গ্রাহকদের চমকে দিচ্ছে পি৩০ সিরিজ। মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে র‌্যাংকিং প্রকাশ করা ডিএক্সওমার্ক এর র‌্যাংকিংয়ে ইতোমধ্যে পি৩০ প্রো সবার শীর্ষে জায়গা করে নিয়েছে।

এ সিরিজের ফোনে থাকছে একটি নতুন লেইকা কোয়াড ক্যামেরা সিস্টেম। হুয়াওয়ের সুপার-স্পেকট্রাম সেন্সরসহ থাকছে ৪০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ২০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা, হুয়াওয়ের টাইম অব ফ্লাইট ক্যামেরা, অনন্য সেলফির জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

দুর্দান্ত ছবি ও ভিডিওগ্রাফির জন্য থাকছে অবিশ্বাস্য জুমিং সুবিধা। নতুন পেরিস্কোপ ডিজাইন এবং সুপারজুম লেন্স এর সাহায্যে ৫ গুণ অপটিক্যাল জুম, ১০ গুণ হাইব্রিড জুম, ৫০ গুণ ডিজিটাল জুম পওয়া যাবে।

স্টুডিও-গ্রেড ভিডিওগ্রাফির ক্ষেত্রে নতুন যুগের উন্মোচন করবে হুয়াওয়ের পি ৩০ সিরিজ। এর সুপার-স্পেকট্রাম সেন্সরের জন্য খুব কম আলোতেও ভালো দৃশ্য পাওয়া যাবে। এআইএস ও ওআইএস এর স্টাবিলাইজেশনের জন্য যথার্থ ও কাঙ্খিত ভিডিও ধারণ করা যাবে।

৬.৪৭ ইঞ্চির হুয়াওয়ের পি৩০ প্রো এবং ৬.১ ইঞ্চির পি৩০ পাওয়া যাবে ক্ষুদ্র নচ বিশিষ্ট ফুল এইচডি ডিউড্রপ ডিসপ্লে। যার কারণে ডিসপ্লেতে বিস্তৃত জায়গা থাকবে। দ্রুত ও নিরাপদভাবে আইডেনটিটি শনাক্তে এতে ব্যবহার করা হয়েছে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া