adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা ফখরুলের দাবি-আগুনের ঘটনায় তাসভির দায়ী নন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় বিএনপি নেতা তাসভির উল ইসলামকে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, ‘তাসভির উল ইসলাম ওই ভবনের মালিকও নন কিংবা ডেভেলপারও নন। তিনি ভবন নির্মাতা প্রতিষ্ঠান বা বিল্ডার্সের কাছ থেকে ফ্লোর কিনেছেন মাত্র। সম্পূর্ণরূপে ক্ষমতার প্রভাব খাটিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে, শুধু জনগণের কাছে বিএনপিকে দোষী করার জন্য। তিনি কোনোভাবেই দায়ী নন।’

গ্রেপ্তার হওয়া তাসভির উল ইসলাম বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় দায়ের করা মামলায় ভবনের বর্ধিত অংশের মালিক। তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি।

দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারের চরম ব্যর্থতায় জনমনে যে ধিক্কার উঠেছে সেটিকে ভিন্ন খাতে প্রবাহিত করতেই তাসভির-উল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।’

ফখরুল বলেন, ‘বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে নিয়ম-নীতি অনুসরণে সরকারের গাফিলতি এবং আগুন নেভাতে ফায়ার সার্ভিসের মতো সরকারি প্রতিষ্ঠানের দৈন্যদশায় দেশে একের পর এক আগুনে পুড়ে মানুষের মৃত্যুতে যে ট্র্যাজেডির সৃষ্টি হচ্ছে সেটির দায় অন্যের ঘাড়ে চাপিয়ে সরকার নির্দোষ সাজতে চাচ্ছে।’ তিনি অবিলম্বে তাসভিরের মুক্তি দাবি করেন।

বৃহস্পতিবার বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের পাশের ১৭ নম্বর সড়কে ফারুক রূপায়ন (এফআর) টাওয়ারের ভয়াবহ আগুনে ঘটনাস্থলে ২৫ জন ও হাসপাতালে একজন নিহত হন। আহত হন ৭৩ জন।

এ ঘটনায় শনিবার বনানী থানায় অবহেলাজনিত মৃত্যু সংঘটনের অভিযোগে একটি মামলা করা হয়েছে। এতে তাসভির উল ছাড়াও রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, ভবনের জমির মালিক বুয়েটের অবসরপ্রাপ্ত প্রকৌশলী এসএমএইচআই ফারুককে আসামি করা হয়। এরপর রাতেই তাসফির ও ফারুককে গ্রেপ্তার করা হয়।

রবিবার তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ। শুনানি শেষে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া