৯ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৫শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

শিল্পমন্ত্রীর ফেসবুক আইডি, বিদ্যুৎ প্রতিমন্ত্রীর পেজ-ইমেইল হ্যাকড

ডেস্ক রিপাের্ট : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ফেসবুক আইডি এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের ফেসবুক পেজ ও ইমেইল হ্যাকড হয়েছে।

এদের মধ্যে শুক্রবার শিল্পমন্ত্রীর ফেসবুক আইডি হ্যাক হওয়ার খবর আসে। আর বিদ্যুৎ প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ ও ইমেইল আইডি হ্যাকড হওয়ার কথা জানা যায় শনিবার।

শুক্রবার শিল্পমন্ত্রী নিজেই তার ফেসবুক ফ্যানপেজে ভিডিওবার্তায় নিজের ভেরিফাইড ফেসবুক আইডি হ্যাক হওয়ার কথা জানান। তিনি সবাইকে অনুরোধ করেন, হ্যাক হওয়া প্রোফাইলের কোনো পোস্ট দেখে কেউ যেন বিভ্রান্ত না হন।

শিল্পমন্ত্রীর ফেসবুক আইডি পরিচালনার দায়িত্বে থাকা আতিকুল ইসলাম জানান, শিল্পমন্ত্রীর ফেসবুক আইডি হ্যাক হয়েছে। গত ১ মার্চ ফেসবুক প্রোফাইলটির নিয়ন্ত্রণ কোনো এক দুস্কৃতকারী নিয়ে নেয় এবং মন্ত্রীর প্রোফাইল থেকে কিছু বিতর্কিত পোস্ট দেওয়া হচ্ছে। এ জন্য গত ৪ মার্চ গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার উইংস এরই মধ্যে এটি নিয়ে কাজ করছে।

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের পর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণকে দায়ী করে বক্তব্য দিয়েছিলেন শিল্পমন্ত্রী। তার এই আগাম বক্তব্য নিয়ে সমালোচনা চলছিল। তদন্ত প্রতিবেদনে এখন বলা হয়েছে, ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত সেখানকার ওয়াহেদ ম্যানশনের দোতলা থেকেই হয়েছিল, যেখানে রাসায়নিক ও দাহ্য পদার্থের গুদাম ছিল। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে ৭১ জনের প্রাণহানি হয়েছে।

এরই মধ্যে বৃহস্পতিবার রাতে মন্ত্রীর ভেরিফায়েড ফেসবুক আইডিতে ওই বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে একটি পোস্ট দেখা যায়। তাতে লেখা ছিল, ‘গত ২১ ফেব্রুয়ারির চকবাজার ট্র্যাজেডির অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে আমার বিতর্কিত মন্তব্যের জন্যে জাতির কাছে আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী।’

এরপর শুক্রবার শিল্পমন্ত্রী তার ফেসবুক ফ্যানপেজে ভিডিওবার্তায় নিজের ভেরিফাইড ফেসবুক আইডি হ্যাক হওয়ার কথা জানান।

এদিকে শনিবার বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আসলাম উদ্দীন জানান, প্রতিমন্ত্রী নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পেজ ও ইমেইল আইডি হ্যাক হয়েছে।

এ অবস্থায় কেউ প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ বা ইমেইল আইডি থেকে কোনো স্ট্যাটাস বা ইমেইল পেলে তা যাচাই করার অনুরোধ জানান তিনি।

সাবেক এমপি মাহজাবিন খালেদের ফেসবুক আইডি-পেজ হ্যাকড: নিজের ফেসবুক আইডি ও ভেরিফায়েড পেজ হ্যাক হয়েছে অভিযোগ করে থানায় জিডি করেছেন সাবেক এমপি মাহজাবিন খালেদ। জিডিতে তিনি গত ২১ ফেব্রুয়ারি নিজের ফেসবুক পেজ অন্যের নিয়ন্ত্রণে চলে যাওয়ার কথা উল্লেখ করেছেন।

মুক্তিযুদ্ধে ২ নম্বর সেক্টরের কমান্ডার খালেদ মোশাররফের মেয়ে মাহজাবিন জানান, পুলিশকে জানানোর পর তারা বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি   এপ্রিল »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া