৯ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৫শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সাকিব-কুপারকে ছাড়িয়ে ইতিহাস গড়বেন তাসকিন!

স্পোর্টস ডেস্ক : সময়টা বড্ড বাজে যাচ্ছিল তাসকিন আহমেদের। পেরে উঠছিলেন না চোটের সঙ্গে যুদ্ধ করে। লড়াই ছিল ফর্মের সঙ্গেও। স্বাভাবিকভাবেই বিপিএল শুরুর আগে তাকে নিয়ে ভাবার লোক ছিল নিতান্ত কম। অথচ সেই তাসকিনই বাজিমাত করছেন। এবারের আসরে তিনিই সবচেয়ে আলোচিত বোলার। ষষ্ঠ আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারী।

১১ ম্যাচে ২১ উইকেট নিয়ে অনন্য মাইলফলকের সামনে তাসকিন। আর মাত্র ২টি উইকেট পেলেই বিপিএল ইতিহাসে এক আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রহের রেকর্ড গড়বেন তিনি। ইতিমধ্যে সিলেট সিক্সার্সের বিদায় নিশ্চিত হয়েছে। শুক্রবার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে ‘চায়ের দেশ’। দলীয়ভাবে এ ম্যাচে কিছু পাওয়ার নেই তাদের। তবে ব্যক্তিগত অর্জনে অনেক বড় প্রাপ্তির হাতছানি পেস ভরসার সামনে। দুজন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠাতে পারলেই বিপিএলের এক আসরে সবচেয়ে বেশি উইকেটের নতুন রেকর্ড গড়বেন তিনি।

রেকর্ডটা দখলে রয়েছে দুজনের-সাকিব আল হাসান ও কেভিন কুপারের। ২০১৪-১৫ আসরে বরিশাল বুলসের হয়ে ৯ ম্যাচে ২২ উইকেটে নিয়ে ইতিহাস গড়েন কুপার। গেল আসরে ১৫ ম্যাচে ২২ উইকেট নিয়ে তাতে ভাগ বসান সাকিব। এবার তা ভেঙে দেয়ার দোরগোড়ায় তাসকিন। ১১ ম্যাচে ২১ উইকেট নিয়ে তালিকার তিনে আছেন তিনি। সন্ধ্যার ম্যাচে আর একটি পেলে দুজনকে ধরে ফেলবেন, আরেকটি পেলে ছাড়িয়ে যাবেন।

এক আসরে ২১ উইকেট আছে আবু হায়দার রনি ও ডোয়াইন ব্র্যাভোরও। ২০১৫-১৬ মৌসুমে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে এ উইকেট সংগ্রহ করেন রনি। আর ২০১৫-১৬ আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে সমান সংখ্যক উইকেট সংগ্রহ করেন ব্র্যাভো। তবে শেষের দুজনের চেয়ে ম্যাচ কম খেলায় তিনে আছেন তাসকিন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি   মার্চ »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া