adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রান পাহাড়ের আভাস লঙ্কানদের ব্যাটে

Sri Lanka's Roshen Silva plays a shot during the third day of their first test cricket match against Bangladesh in Chittagong, Bangladesh, Friday, Feb. 2, 2018. (AP Photo/A.M. Ahad) ক্রীড়া প্রতিবেদক : ভালো যাচ্ছে না টাইগার সেনাদের দিন। ব্যাটে ৫১৩ রানের পর দুদিন কাটলো হতাশায়। ব্যাটিংয়ে পারফরমেন্স থাকলেও বোলিংয়ে যাচ্ছে তাই। কাপ্তান রিয়াদ বার বার বল হাত বদল করালেও কাক্সিক্ষত উইকেট যেনো মিলছে না। প্রথম টেস্টের তিন দিন শেষ। টাইগারদের প্রাপ্তির খাতায় মাত্র ৩ উইকেট।

আজ তৃতীয় দিনের অর্জন ২ উইকেট। এই উইকেট দুটি খোয়াবার আগে অনেক পথ পারি দিয়ে ফেলেছে লঙ্কানরা। তবে  স্বস্তি এতটুকুই, কুশল মেন্ডিসকে ডাবল সেঞ্চুরি করতে না দেওয়া। ১৯৬ রানে তাকে বিদায় ঘণ্টা বাজালেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। কেঁদেই মাঠ ছাড়েন কুশল।

টাইগারদের এ স্বস্তিতে কিছুই যায় আসেনা হাথুরু সিংহের সিংহদের। রানের পাহাড় গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে তারা লড়ছে টাইগারদের সামনে। ৩ উইকেটে ৫০৪ রান তুলে তৃপ্তির ঢেকুর তুলে ফেলেছে লঙ্কানরা। কে ঠেকায় তাদের? আজ চতুর্থ দিনে রানের বহর কোথায় নিয়ে তারা ইনিংস ঘোষণা করবে, কে জানে? মাঠ, দর্শক আর আবহাওয়া সব সময় স্বাগতিকদের সুবিধা দেয় না, তার অনেক প্রমাণ আছে।

 ২০১২ সালে মিরপুর মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৫৫৭ রানের বড় ইনিংস খেলে, দ্বিতীয় ইনিংসে কুপোকাৎ। টেস্ট হারলো টাইগাররা ৭৭ রানে। শ্রীলঙ্কার বিরুদ্ধে হয়তো এমনটা হবে না, এটা বিশ্বাস করে ক্রিকেট ভক্তরা। যারা খেলবেন তারা কতোটা এগুতে পারবেন সেটাই প্রশ্ন।

আজ চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ তিন উইকেট হারিয়ে ৫০৪ রান। বাংলাদেশ থেকে এখনও তারা ৯ রান পিছিয়ে। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৫১৩ রান। দিন শেষে রোশেন সিলভা ৮৭ ও দিনেশ চান্দিমাল ৩৭ রান করে অপরাজিত আছেন। ১৭৩ রান করে আউট হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। ১৯৬ রান করে আউট হয়েছেন কুসল মেন্ডিস। শ্রীলঙ্কার আজ যে দুইটি উইকেটের পতন হয়েছে তার একটি নিয়েছেন মুস্তাফিজুর রহমান। অন্যটি নিয়েছেন তাইজুল ইসলাম। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া