১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘গভীর সংকটে’ স্যামসাংয়ের প্রধান নির্বাহীর পদত্যাগ!

‘নজিরবিহীন সংকটে’ স্যামসাংয়ের প্রধান নির্বাহীর পদত্যাগ!ডেস্ক রিপাের্ট : বিশ্বখ্যাত মোবাইল কোম্পানী স্যামসাং ইলেকট্রনিকস্ এর প্রধান নির্বাহী কিওন ওহ-হিউন পদত্যাগ করেছেন। স্মার্টফোন জায়ান্ট প্রতিষ্ঠানটি থেকে পদত্যাগের কারণ হিসেবে ‘নজিরবিহীন সংকট’ হিসেবে উল্লেখ করেন।

কিওন  ওহ-হিউন গত ৩২ বছর ধরে স্যামসাংয়ে কাজ করে আসছিলেন এবং গত মার্চ মাসে কোম্পানীটির ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন।
স্যামসাং থেকে তিনি সেই মুহূর্তে পদত্যাগ করছেন যখন স্যামসাং বছরের এই অংশে রেকর্ড লাভ করছে। তিনি প্রধান নির্বাহী ও ভাইস প্রেসিডেন্ট দুটি পদ থেকেই পদত্যাগ করবেন। তবে তিনি মার্চ ২০১৮ পর্যন্ত স্যামসাংয়ের বোর্ড মেম্বার হিসেবে থাকবেন। খবর সিএনএন ও টেলিগ্রাফের।
গত এক বছর ধরে স্যামসাংয়ের উপর দিয়ে ঝড় বয়ে যাচ্ছে। স্যামসাংয়ের নোট সেভেন চার্জ দেওয়ার সময় আগুন ধরে যাওয়ার ঘটনাসহ বিমান ও বিভিন্ন জায়গায় আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটে। এর ফলে নোট সেভেন বাজার থেকে উঠিয়ে নিতে হয়। এতে স্যামসাংয়ের প্রায় ৫ বিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয়। তারপর স্যামসাংয়ের ডি ফ্যাক্টো প্রধান জে ওয়াই লি ঘুষ ও দুর্নীতির দায়ে অভিযুক্ত হন। গত আগস্টে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়।
এবার প্রধান নির্বাহীর পদত্যাগ একটি বড় ধাক্কা হিসেবে দেখা দিলেও স্যামসাংয়ের সাবেক এই কর্মকর্তা কিওন ওহ-হিউন আশা করেন স্যামসাং নতুন নেতৃত্বে, নতুন প্রয়োজনে এগিয়ে যাবে এবং তার পদত্যাগে এর শেয়ার মূল্যে কিংবা বাজারে কোন নেতিবাচক প্রভাব পড়বে না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া