adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী বললেন -প্রতিবেশির সঙ্গে সু-সম্পর্ক চাই, তবে অন্যায় মেনে নেবাে না

P Mডেস্ক রিপাের্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা শান্তি চাই। প্রতিবেশী দেশের সঙ্গে আমরা সু-সম্পর্ক চাই। কিন্তু কোনো অন্যায় আমরা মেনে নিতে পারি না।
১২ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার শিকার রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং শরণার্থী শিবির পরিদর্শনে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

মিয়ানমার সরকারের প্রতি নির্যাতন বন্ধের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, 'আমরা মিয়ানমার সরকারের কাছে অনুরোধ করব, তারা যেন নিরীহ মানুষের উপর নির্যাতন বন্ধ করে। তারা যেন প্রকৃত দোষীদের খুঁজে বের করে। এক্ষেত্রে প্রতিবেশী দেশ হিসেবে যা যা সাহায্য করা দরকার, আমরা তা করব।'
রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে আন্তর্জাতিকভাবে জনমত গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বজন হারানোর বেদনা আমি বুঝি, ঘরবাড়ি হারিয়ে যেসব রোহিঙ্গা এখানে (বাংলাদেশে) এসেছেন, তারা সাময়িক আশ্রয় পাবেন। তাদের মিয়ানমারে ফিরে যেতে হবে। রোহিঙ্গারা যেন নিজ দেশে ফিরে যেতে পারেন, সে ব্যাপারে চেষ্টা চলছে।
রোহিঙ্গাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, মানবিক দিক বিবেচনা করে আমরা আপনাদের আশ্রয় দিয়েছি। আমরা আপনাদের পাশে থাকব।
সকালে ঢাকা থেকে প্রধানমন্ত্রী কক্সবাজারে যান। এরপর হেলিকপ্টারে করে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থীশিবির পরিদর্শনে যান।
বক্তব্য শেষে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করেন প্রধানমন্ত্রী।

PM-1এর আগে কক্সবাজারের উদ্দেশে সকাল সোয়া ৯টায় ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন। সোয়া ১০টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে। পরে সেখান থেকে তিনি উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরে যান।
প্রধানমন্ত্রীর সাথে ছিলেন, তার বোন শেখ রেহানা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, পূর্ত মন্ত্রী মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম, কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী, মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া