adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়ের খুব কাছে বাংলাদেশ- আর মাত্র ১ উইকেট

MIRPUR, BANGLADESH - AUGUST 28:  Shakib Al Hasan of Bangladesh celebrates taking the wicket of Matthew Renshaw of Australia during day two of the First Test match between Bangladesh and Australia at Shere Bangla National Stadium on August 28, 2017 in Mirpur, Bangladesh.  (Photo by Robert Cianflone/Getty Images)ক্রীড়া প্রতিবেদক : স্বপ্নের মতো একটা দিন পার করতে যাচ্ছে টিম বাংলাদেশ। আগের দিন বিকেল থেকে টাইগার বোলারদের বেশ শাসন করেছেন স্মিথ-ওয়ার্নার। কিন্তু সাকিব ঝড়ে লণ্ডভণ্ড ওজিদের দুই মূল ভরসা স্মিথ-ওয়ার্নার। ব্যক্তিগত ১১২ রানে ওয়ার্নারকে আর ৩৭ রানের মাথায় স্মিথকে সাজঘরে ফেরান সাকিব। তার খানিক বাদে হ্যান্ডসকম্বের উইকেটও গিলে খান সকিব। এরপর ওজি শিবিরে এক এক করে আঘাত হানেন তাইজুল, সাকিব ও মেহেদী হাসান মিরাজ। আর মাত্র ১ উইকেট পেলেই ইতিহাস গড়বে বাংলাদেশ। 

এর আগে সিরিজের প্রথম ইনিংসে বাংলাদেশের দেয়া ২৬০ রানের জবাবে ব্যাট করতে নেমে সাকিব-মিরাজদের ঘূর্ণিতে ২১৭ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ করে ২২১ রান। তাতে জয়ের জন্য ওজিদের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৬৫।

টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনের শুরুতে বড়সড় ধাক্কা খায় বাংলাদেশ। স্কোর বোর্ডে ১০ রান জমা পড়তেই তিন উইকেট খোয়ায় স্বাগতিকরা। এক এক করে প্রথম সারির তিন ব্যাটসম্যান সৌম্য (৮), ইমরুল (০) আর সাব্বির (০) ফিরে যান সাজঘরে। তিন উইকেটই ঝুলিতে পুরেছেন ওজি পেসার প্যাট কামিন্স। চতুর্থ উইকেট জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন সাকিব-তামিম।

শতকের পথে থাকা তামিম ইকবালকে থামিয়ে ১৫৫ রানের জুটি ভাঙেন পার্ট টাইম স্পিনার ম্যাক্সওয়েল। আর ৮৪ রান করে নাথান লায়নের শিকার হয়ে বিদায় নেন সাকিব। ৭১ রান করে তামিম এবং ৮৪ রানে সাকিব ফিরলেও নিজেদের ৫০তম টেস্টে বীরত্বের ছাপই রেখে যান দুজন। ১৪৪ বলে ৫ চার ৩ ছয়ে ৭১ রান আসে তামিমের ব্যাট থেকে। টাইগার অলরাউন্ডার সাকিব করেন ১৩৩ বলে ১১ চারে ৮৪ রান।

সাকিব-তামিম আউট হওয়ার পর বাকিরা তাদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে খানিকটা সময় লড়াই করেছেন নাসির (২৩) ও মিরাজ (১৮)। শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ২৬০ রানেই অলআউট হয় বাংলাদেশ। অজি বোলারদের পক্ষে ৩টি করে উইকেট শিকার করেন প্যাট কামিন্স, নাথান লায়ন, অ্যাস্টন অ্যাগার। একটি উইকেট দখল করেন ম্যাক্সওয়েল।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া