adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ধাওয়ান ও পূজারার সেঞ্চুরি- বিশাল রানের পথে ভারত

Indian cricketers Shikar Dhawan (L) and Cheteshwar Pujara run between the wickets during the first day of first Test match between Sri Lanka and India at Galle International Cricket Stadium in Galle on July 26, 2017. / AFP PHOTO / ISHARA S. KODIKARA স্পাের্টস ডেস্ক : গল টেস্টের লাগাম প্রথম দিনেই নিয়ে নিল ভারত! ধাওয়ানের পর পূজারা। এ দুজনের সেঞ্চুরিতে প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ভারতের রান ৩ উইকেটে ৩৬৪। গলতে রান পাহাড়ে চড়তে যাচ্ছে সফরকারী ভারত।

এদিন আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারে নিজের ১২ নম্বর সেঞ্চুরিটা করে নেন ভারতের 'মিস্টার ডিপেন্ডেবল' খ্যাত চেতেশ্বর পূজারা। ওপেনার শিখর ধাওয়ানের পর গলে টেস্টে ব্যাটে সফল হলেন টপ অর্ডার ব্যাটসম্যান পূজারাও। বিদেশের মাটিতে এটা পূজারার তিন নম্বর টেস্ট সেঞ্চুরি, শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয়। এর আগে ২০১৫ সালের শ্রীলঙ্কা সফরে কলম্বো টেস্টে সেঞ্চুরি করেছিলেন ভারতের এই তারকা ব্যাটসম্যান (১৪৫*)।

গলে টেস্টে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। মুরলি বিজয়ের পরিবর্তে সুযোগ পাওয়া শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে নামেন অভিনব মুকুন্দ। ১২ রানেই ফেরেন ইয়ংস্টার মুকুন্দ।

অবশ্য এরপর ধাওয়ান এবং পূজারা মিলেই ভারতের রানের চাকা এগিয়ে নিয়ে যান। নিজের টেস্ট ক্যারিয়ারের পাঁচ নম্বর সেঞ্চুরি পেলেও অল্পের জন্য দ্বিশতরান হাতছাড়া হয় শিখর ধাওয়ানের। ১৯০ রান করে নুয়ান প্রদীপের বলে আউট হন তিনি।

অধিনায়ক বিরাট ক্রিজে এলেন আর গেলেন। নুয়ান প্রদীপের বলে মাত্র ৩ রানে ফিরতে হয়েছে বিরাটকে। এরপরে ব্যাট করতে আসা মিডল অর্ডার ব্যাটসম্যান অজিঙ্কে রাহানের সঙ্গে পার্টনারশিপ গড়ে ভারতের রান অনেদূর নিয়ে পূজারা। এরপরই আসে সেঞ্চুরি। ১২৫ রানে ক্রিজে আছেন 'মিস্টার ডিপেন্ডেবল'। যার মধ্যে রয়েছে ১১টি চোখ চার। অপরদিকে অজিঙ্কে রাহানে ব্যাট করছেন ২৭ রানে।

দিনশেষে ভারতের স্কোর ৩৬৪/৩ (ওভার-৮১)।শ্রীলঙ্কার হয়ে ভারতের তিন টপ অর্ডার উইকেটই নিয়েছেন নুয়ান প্রদীপ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া