adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এসি রবিউলের স্ত্রী জাবিতে প্রথম শ্রেণীর চাকরি পেলেন

rabiul_নিজস্ব প্রতিবেদক : অবশেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষা শাখায় প্রশাসনিক কর্মকর্তা পদে প্রথম শ্রেণীর চাকরি পেলেন গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিমের স্ত্রী উম্মে সালমা।
উম্মে সালমাকে এই পদে অ্যাডহক (অস্থায়ী) ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছে। ৭ জুলাই শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম তার হাতে নিয়োগপত্র তুলে দেন।
এর আগে প্রথম শ্রেণীর পদে নিয়োগ পাওয়ার যোগ্যতা থাকলেও তাকে তৃতীয় শ্রেণীর একটি পদে মাস্টাররোলে (দৈনিক ৫২৫ টাকা মজুরিভিত্তিক ৯০ দিনের জন্য) নিয়োগ দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে ক্ষোভ প্রকাশ করেন।
জানা গেছে, রেজিস্ট্রার কার্যালয়ে একজন প্রশাসনিক কর্মকর্তাসহ (প্রথম শ্রেণী) বিভিন্ন শ্রেণিতে আরো বেশ কয়েকটি পদের জন্য আবেদন চেয়ে গত বছরের ১ অক্টোবর একটি নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রশাসনিক কর্মকর্তা পদের জন্য শিক্ষাজীবনের সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণী ও স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি যোগ্যতা হিসেবে চাওয়া হয়।
বিজ্ঞপ্তির সব শর্ত পূরণ করায় উম্মে সালমা ওই পদে আবেদন করেন। গত ১৬ ফেব্রুয়ারি তিনি ওই পদের জন্য সাক্ষাৎকার দেন। কিন্তু তাকে নিয়োগ দেওয়া হয়নি। ওই পদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি রাজিব চক্রবর্তীর নিয়োগ অস্থায়ী থেকে স্থায়ী করা হয়।
এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের সমালোচনা শুরু হয়। ভূগোলে স্নাতক ও স্নাতকোত্তরসহ শিক্ষা জীবনে তিনটি প্রথম শ্রেণী, একটি দ্বিতীয় শ্রেণি পাওয়া উম্মে সালমাকে তৃতীয় শ্রেণীর পদে নিয়োগ দেয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া