adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিমন্ত্রী পলকের রিকশা চালানোর ছবি ভাইরাল

POLPKডেস্ক রিপাের্ট : যাত্রীর আসনে বসে আছেন রিকশাচালক। আর চালকের আসনে সরকারের একজন প্রতিমন্ত্রী। ভাবুন তো এমন দৃশ্য কে কতবার দেখতে পেয়েছেন?

হ্যাঁ, ঘটনা সত্য। মহান মে দিবস উপলক্ষে এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা গেছে একটি নতুন রিকশায় চালকের আসনে বসে আছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আর যাত্রীর আসনে বসে আছেন রিকশার প্রকৃত মালিক।

সোমবার নিজ জেলা নাটোরের সিংড়ায় মে দিবসের কর্মসূচিতে অংশ নিয়ে প্রতিমন্ত্রী এমন একটি ছবি তার ফেসবুক ওয়ালে পোস্ট করেন।

ক্যাপশনে লেখা ছিল, যাত্রীর আসনে যিনি বসে আছেন, গতকালও তিনি ছিলেন ভাড়ায়চালিত একজন রিকশা শ্রমিক। আজ সকাল থেকে তিনি নিজেই একটি রিকশার মালিক। গত আট বছর থেকে প্রতি বছর ১ মে আমরা চেষ্টা করি অন্ততপক্ষে কয়েকজন শ্রমিককে মালিকে রূপান্তর করার। সেই ধারাবাহিকতায় আজও  ‘মে দিবস' উপলক্ষে ১০ জন রিকশা শ্রমিককে একটি করে রিকশা প্রদানের মাধ্যমে মালিকে রূপান্তর করা হলো।

এছাড়াও নানা কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে মে দিবসের কর্মসূচি পালন করেন প্রতিমন্ত্রী পলক।

মুহূর্তে ছড়িয়ে পড়ে পলকের এই ছবিটি। ছবির নিচে অনেকে তার এমন কাজের প্রশংসা করে মন্তব্য করেছেন।

একজন মন্তব্য করেছেন, মাননীয় মন্ত্রী আপনার এমন উদ্যোগের প্রশংসা করতেই হচ্ছে। আরও আনন্দিত যে ধরনের রিকশা প্রদান করা হয়েছে, সে রিকশা দেখে। এই রিকশাগুলোই মূলত বাংলাদেশে ডিজাইন করা, রাস্তা, যাত্রীর প্রয়োজনীয়তা, আবহাওয়া ও পরিবেশ বিচারে সবচেয়ে উপযোগী রিকশা। এই ধরনের রিকশাতেই মূলত বাংলার ঐতিহ্য ‘রিকশা পেইন্টিং’ ও ঝালরের নকশা দেখা যায়।

তরুণ এই প্রতিমন্ত্রী সরকারের মন্ত্রিসভার সবচেয়ে কনিষ্ঠ সদস্য। অন্যদের চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও তিনি বেশ তৎপর। প্রায়ই নিজের প্রতিদিনকার কর্মকাণ্ড ফেসবুকে পোস্ট করেন পলক।

সম্প্রতি নিজ এলাকার একটি স্কুলের নির্মাণ কাজ পরিদর্শন করতে গিয়ে ইট ও সুরকি নিম্নমানের দেখতে পেয়ে তাৎক্ষণিকভাব মালামাল সরিয়ে নেয়ার নির্দেশ দেন। এবং ঠিকাদার ও প্রকৌশলীর বিরুদ্ধে্ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। তার এই কাজটিও বেশ প্রশংসা কুড়ায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া