adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজহারের শতকে শক্ত অবস্থানে পাকিস্তান

Pakistan batsman Azhar Ali (R) reacts after scoring his century as Australia's captain Steve Smith (L) applauds on the second day of the second cricket Test match in Melbourne on December 27, 2016. / AFP PHOTO / WILLIAM WEST / IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USEস্পাের্টস ডেস্ক : আজহার আলীর সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে শক্ত আবস্থানে পাকিস্তান। মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে দাপট দেখাচ্ছেন পাকিস্তানি ওপেনার আজহার ও বৃষ্টি। প্রথম দিনের মত সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেও অব্যাহত আছে আজহার ও বৃষ্টির দাপট।
 
আজহারের অপরাজিত সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ৩১০ রান। আর বৃষ্টির দাপটে দ্বিতীয় দিনেও খেলা হয়েছে ৫০ দশমিক ৩ ওভার।
 
মেলবোর্ন টেস্টের প্রথম দিন খেলা হয়েছে ৫০ দশমিক ৫ ওভার। এসময় ৪ উইকেটে ১৪২ রান তুলে দিন শেষ করেছিলো পাকিস্তান। আজহার ৬৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন। ৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন আসাদ শফিক।
 
দ্বিতীয় দিনে ব্যাট হাতে নেমে অস্ট্রেলিয়া বোলারদের উপর প্রাধান্য বিস্তার করে খেলেছেন আজহার ও শফিক। ফলে এই জুটির রান পেরিয়ে যায় তিন অংকে। শুধুমাত্র জুটিতেই নয়, আজহার নিজেও পেয়েছেন তিন অংকের স্বাদ। টেস্ট ক্যারিয়ারে ১২তম ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় সেঞ্চুরির দেখা পান তিনি। শেষ পর্যন্ত ১২টি চারে ২৮৭ বল মোকাবেলায় ১২টি চারের সাহায্যে ১৩৯ রানে অপরাজিত আছেন আজহার।
 
আজহারের মত বড় ইনিংস খেলার ইঙ্গিতই দিচ্ছিলেন শফিক। কিন্তু ৫০ রানেই থেমে যেতে হয় তাকে। ১২৩ বলের ইনিংসে ৪টি বাউন্ডারি মারেন শফিক। তার বিদায়ের পর মাত্র ১০ রান করে ফিরেন উইকেটরক্ষক সরফরাজ আহমেদ। তবে সপ্তম উইকেটে ৪২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বৃষ্টির তোপে দিন শেষ করেন আজহার ও মোহাম্মদ আমির। ৬টি চারে ২৩ বলে ২৮ রানে অপরাজিত আছেন আমির। অস্ট্রেলিয়ার পক্ষে জ্যাকসন বার্ড ৩টি ও জশ হ্যাজেলউড ২টি উইকেট নেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া