adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত, পয়েন্ট ভাগাভাগি

during the ICC World Twenty20 India 2016 match between Bangladesh and Ireland at the HPCA Stadium on March 11, 2016 in Dharamsala, India. ক্রীড়া প্রতিবেদক : বৃষ্টি আসছে, বৃষ্টি থামছে। ধর্মশালায় ১১ মার্চ শুক্রবার সারাদিন ধরেই এমন অবস্থা। রাত আটটায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হলো পৌনে দশটায়। ২০ ওভার থেকে খেলা কমিয়ে আনা হল ১২ ওভারে। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল আয়ারল্যান্ড।

ব্যাটে নেমে শুরু থেকে ঝড় তুলল বাংলাদেশ। সৌম্য সরকার ফিরলেন ১৩ বল খেলে ২০ রান করে। আর তামিম ইকবাল ফিরলেন ২৬ বল খেলে ৪৭ রান করে। সাব্বির রহমান অপরাজিত থাকলেন ৯ বলে ১৩ রান করে।

আট ওভারে দুই উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ যখন ৯৪ রান তখন আবারও বাগড়া দিল বৃষ্টি। আকাশে চমকাতে থাকল বিজলি। মূষলধারে শুরু হল বৃষ্টি। আর খেলা শুরু করা সম্ভব হলো না। ফলে, পরিত্যক্ত ঘোষণা করা হলো ম্যাচ।

এই ম্যাচ পরিত্যক্ত হওয়ার কারণে বাংলাদেশ ও আয়ারল্যান্ডকে পয়েন্ট ভাগ করে দেয়া হলো। এতে কপাল পুড়লো আয়ারল্যান্ডের। কারণ, এই ম্যাচ পরিত্যক্ত হওয়ার কারণে সুপার টেন পর্বে ওঠার সব সম্ভাবনাই তাদের শেষ হয়ে গেল।

আর তিন পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকায় সবার উপরে থাকল বাংলাদেশ। একই পয়েন্ট নিয়ে নেট রান রেটে পিছিয়ে থাকায় ওমান রয়েছে দুই নম্বরে।

এখন সুপার টেন পর্বে খেলতে হলে আগামী ১৩ মার্চ ওমানের বিরুদ্ধে বাংলাদেশকে অবশ্যই জিততে হবে। তবে, ওইদিনও বৃষ্টির সম্ভাবনা আছে। যদি ম্যাচ পরিত্যক্ত হয় তাহলে সুপার টেন পর্বে বাংলাদেশই খেলবে। কারণ, ওমানের চেয়ে নেট রান রেটে এগিয়ে রয়েছে টাইগাররা।

শুক্রবার বিকেলে ওমান ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটিও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। ফলে, সুপার টেন পর্বে খেলার দৌঁড়ে ভালোভাবেই টিকে আছে ওমান। আর ছিটকে পড়েছে নেদারল্যান্ডস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া