২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

৬ তলা থেকে ফেলে দেয়া শিশুটি নিতে চান নিঃসন্তান এক নারী

1454340729ডেস্ক রিপোর্ট : ৬ তলা থেকে ফেলে দেয়া নবজাতকটিকে নিতে চান ফাতেহা আক্তার জেবিন নামে নিঃসন্তান এক নারী।  অলৌকিকভাবে বেঁচে যাওয়া নবজাতকটিকে জন্ম নেয়ার পরপরই ৬তলা ভবন থেকে নিচে ফেলে দেন বিউটি আক্তার (১৫) নামে এক কুমারী মা।  নিজেকে আড়াল করতেই নবজাতককে ফেলা দেন তিনি।

এদিকে দত্তক নিতে আগ্রহী ফাতেহা আক্তার জেবিনের স্বামী মাসিক আল ফোরকান পত্রিকার সম্পাদক এম আতিকুল হক।  তিনি বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক।

হাসপাতালে জেবিন বলেন, চার বছর আগে বিয়ে হলেও আমার কোনো সন্তান নেই।  শিশুটিকে ছুড়ে ফেলার পর আমার খুব খারাপ লেগেছে।  এরপর স্বামীকে বিষয়টি জানালে সে বাচ্চাটিকে দত্তক নেয়ার আগ্রহ দেখায়।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, দত্তক দেয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত তারা দিতে পারবে না।  এ নিয়ে তাদের পুলিশের সঙ্গে যোগাযোগ করতে হবে।
বাচ্চাটির চিকিতসার জন্য যাবতীয় খরচ বহন করতেও আগ্রহী জেবিন।  তিনি বলেন, শিশুটিকে পেতে সব ধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করব।

সোমবার সকালে রাজধানীর বেইলী রোডে ফেলে দেয়া শিশুটি স্থানীয়দের খবরের ভিত্তিতে দুপুরে উদ্ধার করা হয়।  পরে মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে নিয়ে যায় পুলিশ।  সেখানেই চিকিতসা চলছে তার।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।  এসআই আমিনুল মুমূর্ষু নবজাতটিকে উদ্ধার করে আ-দ্বীন হাসপাতালে ভর্তি করেন।

এসআই আমিনুল সাংবাদিকদের জানান, নবজাতকে উদ্ধার করার পর ওই বাসায় অনুসন্ধান চালিয়ে প্রসবকারী বিউটি আক্তারকে শনাক্ত করা হয়।  পরে তাকে চিকিতসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে বিউটি আক্তার জানান, গত এক বছর আগে কুমিল্লায় তার দুলাভাই নীরবের বাসায় বেড়াতে গেলে অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে।  একপর্যায়ে তিনি সন্তানসম্ভবা হয়ে পড়েন।  

চিকিতসকদের উদ্ধৃত করে আদ-দ্বীন হাসপাতালের এক সেবিকা জানান, বাচ্চাটি আশঙ্কামুক্ত, কিন্তু বাম পা ভাঙা বলে মনে হচ্ছে।  এক্স-রে প্রতিবেদন পেলে বিস্তারিত জানা যাবে।

ঢামেকে চিকিতসাধীন বিউটি আক্তার জানান, তার বাবার নাম আবু বকর প্রামাণিক।  তাদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়ার নওকর গ্রামে। ঢাকায় বেইলী রোডের ২৬ নম্বর প্রোপার্টিজ মেনশনের ৬ তলায় আজমল হক ও ফিরোজা হকের বাসায় ৯ বছর ধরে গৃহকর্মী হিসেবে কাজ করছেন তিনি।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বেইলী রোডের বাসায় তিনি ছেলে সন্তান প্রসব করেন।  প্রসবের পর জানাজানির ভয়ে নিজের সন্তানকে ৬ তলার ওপর থেকে নিচে ফেলে দেন তিনি।  তবে অলৌকিকভাবে নবজাতকটি দ্বিতীয় তলার কার্নিশে আটকে যায়।

গৃহকর্তা আজমল হকের বরাত এসআই আমিনুল ইসলাম জানান, তারা এ ক’মাসে বুঝতেই পারেননি যে, বিউটি সন্তানসম্ভবা।  এমন কোনো ধারণাও ছিল না তাদের।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৬
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি   মার্চ »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া