adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেষ ম্যাচের উপর নির্ভর করছে গ্রুপ চ্যাম্পিয়ন-রানাআপ

2016_Under-19_Cricket_World_Cup_logoজহির ভূইয়া ঃ অনু-১৯ বিশ্বকাপের প্রথম পর্ব শেষ হতে বাকী একটি করে ম্যাচ। এই একটি করে ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে অনু-১৯ বিশ্বকাপের প্রথম পর্বের ৪টি গ্রুপের ১ম ও ২য় দল হিসেবে কাদের দেখা যাবে। বাংলাদেশ, নাম্বিয়া, শ্রীলঙ্কা, পাকিস্তান, ইংল্যান্ড, ভারত ও নেপাল সুপার লীগে খেলা নিশ্চিত। শুধু ওয়েস্ট ইন্ডিজ আর জিম্বাবুয়ের ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে সি গ্রুপে রানআপ দল কে?
হিসেবটা পরিস্কার হয়ে গেছে এ গ্রুপে বাংলাদেশ অনু-১৯ স্কটল্যান্ড অনু-১৯ দলকে ১১৪ রানে, শক্তিশালী দক্ষিন আফ্রিকাকে ২ উইকেটে নাম্বিয়া অনু-১৯ ক্রিকেট দল, সি গ্রুপে ইংল্যান্ড অনু-১৯ দল ১২৯ রানের ব্যবধানে জিম্বাবুয়ে অনু-১৯ ক্রিকেটদলেকে আর ওয়েস্ট ইন্ডিজ অনু-১৯ দল ২৬২ রানে ফিজিকে হারিয়ে দিলে।
গ্রুপ চ্যাম্পিয়ন কে? হিসেবেটা এখন আটকে আছে শেষ ম্যাচের ফলাফলের উপর। এ গ্রুপে নাম্বিয়া অনু-১৯ ক্রিদেট দল আর স্বাগতিক বাংলাদেশ অনু-১৯ ২ ম্যাচ করে জিতে ৪ পয়েন্ট করে জমা করেছে। কিন্তু নেট রানরেটে নাম্বিয়া (+১.৬০৩) বাংলাদেশের চেয়ে এগিয়ে আছে। বাংলাদেশের নেট রানরেট +১.৫৭০। ২ র্ফেরুয়ারী কক্সবাজার ভেন্যুতে গ্রুপের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ-নাম্বিয়া অনু-১৯ ক্রিকেট দল। যে দল জিতবে সে দলই গ্রুপে সেরা।
একই পরিস্থিতি বি গ্রুপে। দুই দলই ২টি করে ম্যাচে জিতে ৪ পয়েন্ট নিয়ে সমানে আছে। কিন্তু নেট রানরেটে শ্রীলঙ্কা পাকিস্তান অনু-১৯ ক্রিকেট দলের চেয়ে এগিয়ে থেকে শীর্ষে আছে। গ্রুপের বাকী দুই দল আফগানিস্তান আর কানাডার কোন সুযোগ নেই। ৩ র্ফেরুয়ারী মিরপুরের উইকেটে পাকিস্তান-শ্রীলঙ্কার শেষ ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে কোন গ্রুপে সেরা!
কিন্তু সি গ্রুপে অবস্থা একটু অন্য রকম। কারন ইংল্যান্ড ৩ ম্যাচের ৩টিতেই জিতে গ্রুপে সেরা হয়ে বসে আছে। দ্বিতীয় দল কে! এটা জানতে হলে অপেক্ষা করতে হবে ২ র্ফেরুয়ারী চট্টগ্রামের উইকেটে ওয়েস্ট ইন্ডিজ-জিম্বাবুয়ের অনু-১৯ ক্রিকেট দলের যুদ্ধের ফলাফলের উপর। দুই দলই ২টি করে ম্যাচ খেলে ১টি করে জয় পেয়েছে।
ডি গ্রুপে ভারত আর নেপাল অনু-১৯ ক্রিকেট দল সুপার লীগের টিকেট কেনে ফেলেছে। ভারত আর নেপাল দুইটি করে ম্যাচেই জয় পেয়েছে। এখনও হারের স্বাদ পায়নি কোন দল। তবে +১.৯৯০ নেট রানরেটে পয়েন্ট টেবিলেএগিয়ে আছে ভারত। আর এরপরই +১.৫৩১ রানরেট নিয়ে দ্বিতীয় সারীতে চমক লাগানো নেপাল। শেষ ম্যাচ ১ র্ফেরুয়ারী মিরপুরের উইকেটে ভারত-নেপাল অনু-১৯ ক্রিকেট দলের ব্যাটে যুদ্ধের ফলাফলই বলে দেবে কে গ্রুপে সেরা?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া