adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

` আল্লাহর নামের সাথে একাত্তরের শহীদদের নাম স্মরণ করব ‘

images_113756

ডেস্ক রিপোর্ট : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আচার অনুষ্ঠানে আল্লাহর নামের সাথে একাত্তরের শহীদদের নাম স্মরণ করব।

তিনি শনিবার বিকেলে ফেনীর ছাগলনাইয়া উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম প্রকল্পের আওতায় বাংলাদেশ টেলিভিশনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী শহীদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম আলী জিন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার, তথ্য উপসচিব বাবু সুরত কুমার সরকার, ফেনীর পুলিশ সুপার রেজাউল হক, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, সিভিল সার্জন ডাঃ ইসমাইল হোসেন সিরাজী। অন্যদের মধ্যে ছাগলনাইয়া পৌরসভার মেয়র আলমগীর বিএ, জাসদের ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল কাসেম এলএলবি, বিটিভির ফেনী জেলা প্রতিনিধি শওকত মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসানুল হক ইনু নতুন প্রজন্মের উদ্দেশে বলেন, আপনি যে মাটিতে বসে আছেন এ মাটি আমরা ’৭১-এ মহান মুক্তিযদ্ধের সময় যুদ্ধ করে অর্জন করেছি। এ মাটিতে এখনই যদি পরীক্ষা করেন, এক মুঠো মাটি হাতে নেন, দেখবেন এক ফুটা রক্ত বের হচ্ছে। এ রক্ত শহীদের রক্ত। মা বোনের নির্যাতনের রক্ত। ষোল কোটি মানুষ রক্তের ওপর দাঁড়িয়ে আছে। সুতরাং সে রক্তের ঋণ মাথায় নিয়ে আমি আপনি দাঁড়িয়ে আছি। বীর মুক্তিযোদ্ধাদের বিনিময়ে পেয়েছি এ দেশ।

তিনি আরো বলেন, বাংলাদেশের রাজনীতির কথা বলুন, বিদ্যার কথা বলুন, বিয়ে-সাদীর কথা বলুন- শুরুতে ভগমান-আল্লাহর নামে শুরু করেন। ঠিক তেমনি আমাদের কোনো আচার অনুষ্ঠানের সময় আল্লাহর নামের সাথে এ দেশের শহীদদের নাম আমরা স্মরণ করব এবং তাদের শ্রদ্ধা জানাব। মুক্তিযোদ্ধাদের সম্মান জানাব এবং আমাদের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সালাম জানাব।

তিনি আরো বলেন, যে জাতি বীরের সম্মান দেয় না, সে জাতি বীরের জন্ম দেয় না। যুগে যুগে প্রত্যেক যুগে নতুন নেতা তৈরি করতে হয়। নতুন বীরের জন্ম দিতে হয়। সে জন্য যারা বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করে না তাদের গর্ভ থেকে কোনো বীরের জন্ম হবে না।

তথ্যমন্ত্রী আরো বলেন, আগুন সন্ত্রাসী, দানব, রাজাকার ও জঙ্গীবাদীদের সাথে কখনো মিটমাট হবে না। ওদেরকে ধ্বংস করে দিতে হবে। জঙ্গীবাদ সাম্প্রদায়িক শক্তি উন্নয়ন ও গণতন্ত্রের শত্রু। দারিদ্র, লিঙ্গ বৈষম্য, জলবায়ু সমস্যার সক্ষমতা অর্জন এবং জঙ্গীবাদকে ধ্বংস করার যুদ্ধে নেমেছি। আমি নিরপেক্ষ নই। গণতন্ত্র, মুক্তিযুদ্ধ ও সমাজবাদের পক্ষে। নারীকে বন্দী করে রাখার চক্রান্ত করছে কাঠমোল্লা ও দান্ধাবাজ মোল্লা। যে পুরুষ নারীর দিকে চোঁখ তুলে তাকায় তারা কুলাঙ্গার। শীর্ষ নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া