২৭শে আগস্ট, ২০১৯ ইং | ১২ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ঢাকার বাইরেও প্রভাব পড়েনি হরতালের

ashulia hortal pic (1)_97682ডেস্ক রিপোর্ট : আপিলে জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল রাখার প্রতিবাদের বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে দলটি। তবে রাজধানী ঢাকার মতোই জেলা শহরগুলোতেও এ হরতালের তেমন প্রভাব পড়েনি। বাস, ট্রেন, লঞ্চসহ সব যানবাহন চলাচলই রয়েছে স্বাভাবিক। তবে অন্যান্য দিনের তুলনায় হরতালে যানবাহনের সংখ্যা কিছুটা কম। জেলা শহরগুলোর দোকান-পাট, শপিং সেন্টার খোলা রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে সবকিছু স্বাভাবিক হয়ে আসছে।তবে তারপরও সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।রংপুর: হরতালে উত্তরের বিভাগ রংপুরে কোনো প্রভাব পড়েনি। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্কাবস্থানে রয়েছে।

এদিকে, নাশকতার অভিযোগে জামায়াতের ৫, শিবিরের ১ এবং বিএনপির ২ জনসহ ৫১জন আটক করেছে পুলিশ।

সকালে জেলা ও উপজেলা শহরগুলো থেকে দূরপাল্লার কয়েকটি বাস ছেড়ে গেছে। এছাড়া আন্তঃজেলা রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

রংপুর কোতয়ালী থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, হরতালে যাতে কেউ কোনো ধরনের নাশকতা করতে না পারে এজন্য পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক রাখা হয়েছে।

সাভার (ঢাকা): জামায়াতের হরতাল শান্তিপূর্ণভাবে চলছে রাজধানী ঢাকার নিকটবর্তী এলাকা সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে। তবে যে কোন ধরনের নাশকতা ঠেকাতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

সকাল থেকেই সাভারের ঢাকা-আরিচা এবং আশুলিয়ার নবীনগর-চন্দ্রা ও আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়ক দিয়ে সীমিতসংখ্যক দূরপাল্লার যানবাহন চলাচল করতে দেখা গেছে।

এছাড়া সকালের দিকে এই সড়কগুলো দিয়ে গণপরিবহনের সংখ্যা কিছুটা কম লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সাথে সাথে গণপরিবহনের সংখ্যা বাড়তে শুরু করে।

হরতালের সমর্থনে সাভার-আশুলিয়ার কোথাও কোন মিছিল, মিটিং বা পিকেটিং না হলেও যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বূপূর্ণ স্থানগুলোতে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, শিল্পাঞ্চলের নিশ্চিন্তপুর এলাকায় পিকেটিংয়ের চেষ্টাকালে দুই জামায়াত কর্মীকে আটক করা হয়েছে।

সিরাজদিখান (মুন্সীগঞ্জ): হরতালে সিরাজদিখানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক রয়েছে সিরাজদিখান থেকে ঢাকার উদ্যেশে গাড়ি ছেড়ে যাচ্ছে। স্বাভাবিক দিনের মত দোকান পাট খুলেছে।

স্কুল ও কলেজ খোলা রয়েছে ছাত্র/ছাত্রীর উপস্থিতি রয়েছে আগের মতই। ব্যাংক ও অফিসগুলোর কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া