adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যৌন আনন্দ বৃদ্ধি করবে কনডম

news_img (3)আন্তর্জাতিক ডেস্ক :  বিজ্ঞানীদের মতে, এবার বাজারে আসছে যৌন আনন্দ বৃদ্ধিকারক ও এইচআইভি প্রতিরোধী ‘সুপার কনডম’ নামে নতুন কনডম। শিগগিরই জন সাধারণের জন্য বাজারে ছাড়া হবে এ কনডম। খবর ডেইলি মিররের।

খবরে বলা হয়, নতুন এ কনডম গর্ভনিরোধক এবং এর মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা সাধারণ কনডমে থাকে না।

ইরমা লার্মা র্যা ঙ্গেল কলেজ অব ফার্মাসি অ্যাট দ্য টেক্সাস এ এন্ড এম হেলথ সাইন সেন্টারের একটি দল এই কনডম তৈরি করেছে। ২০১৬ সালের প্রথম দিকে বিক্রির জন্য এটি বাজারে ছাড়া হবে।

বিজ্ঞানীদের দাবি, সাধারণ কনডমের চেয়ে ‘সুপার কনডম’ অনেক বেশি যৌন আনন্দদায়ক হবে।

গবেষক দলের প্রধান মাহুয়া চৌধুরী এর আগে বলেছিলেন, উদ্ভিদ-ভিত্তিক অ্যান্টিঅক্সিডেন্ট যুক্ত এ কনডমটি এইচআইভি ভাইরাস প্রতিরোধী। যৌনকাজের সময় ছিঁড়ে গেলেও এটি এইচআইভি প্রতিরোধ করবে।

চৌধুরী আরো বলেন, স্বাভাবিক যৌনমিলনের মতো আরামদায়ক না হওয়ায় মানুষ কনডম ব্যবহার করতে চাচ্ছে না। কিন্তু অ্যান্টিঅক্সিডেন্ট যুক্ত এ কনডমটি স্নায়ু পরিবহনের মাত্রা বৃদ্ধি করবে যা তৃপ্তিদায়ক যৌনমিলনে সহয়তা করবে।

প্রসঙ্গত, আগামী বছরের শুরুর দিকে বাজারে আসার অপেক্ষা থাকা এ কনডম প্রতি পিচ ১ মার্কিন ডলারে বিক্রি হবে। গবেষণা বলা হয়েছে, সর্বশেষ ২০১৪ সালে চালানো জরিপে ৩৬.৯ মিলিয়ন লোক এইচআইভি ভাইরাসে আক্রান্ত। যাদের মধ্যে ২ মিলিয়ন মানুষের শরীরে এইডস ধরা পড়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া