২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মাকে প্রসব করাল ১১ বছরের শিশু

Newbornআন্তর্জাতিক ডেস্ক :  বাড়িতে বসেই মাকে প্রসব করাল ১১ বছরের শিশু। এক্ষেত্রে তাকে সহায়তা করেছেন এক এ্যাম্বুলেন্সকর্মী, তাও শুধু টেলিফোনে। প্রসবের কিছুক্ষণ পর স্বাভাবিকভাবেই অন্য দিনের মতো স্কুলে যায় সাহসী ওই শিশু।
ঘটনাটি যুক্তরাজ্যের স্টাফওয়ার্ডশায়ারের ট্যাম্পওয়ার্থে মঙ্গলবার ভোরে ঘটে। ব্রিটিশ গণমাধ্যম ইনডিপেনডেন্টে শুক্রবার এমনই বর্ণনা দিয়েছে।
১১ বছর বয়সী ওই মেয়েশিশুটির নাম ক্যাটলিন বার্ক। আর তার মায়ের নাম তারা নাইটলে। নাইটলের পাঁচ সন্তানের মধ্যে ক্যাটলিন-ই সবার বড়। আর নিজের হাতে মাকে প্রসব করিয়ে কোলে তুলে নেওয়া ছোট্ট বোনটির নাম এলসা মনেট।
ইনডিপেনডেন্ট জানায়, ভোর ৫টার দিকে হঠাৎ মায়ের প্রসবব্যথা শুরু হয়। শিশুটি এ সময় মাকে সাহায্য করতে এগিয়ে আসে। এমন পরিস্থিতিতে কী করা উচিত সে বিষয়ে ফোনে দিকনির্দেশনা দেন এক এ্যাম্বুলেন্সকর্মী। দিকনির্দেশনা অনুযায়ী শিশু ক্যাটলিন প্রায় দুই ঘণ্টা মায়ের পাশে থেকে ছোট্ট বোনটিকে প্রসব করায়।
পরে ছোট্ট বোনকে মায়ের কোলে তুলে দিয়ে ক্যাটলিন প্রতিদিনের মতো স্কুলের পথে রওনা হয়। ক্যাটলিন ইনডিপেনডেন্টকে বলে, ‘যখন আমার বোন জন্মগ্রহণ করল, তখন আমি খুবই খুশি ও আনন্দিত হয়েছি। সে সত্যিই কিউট এবং আমি তাকে খুব ভালবাসি।’
‘ওই ঘটনার পর স্কুলের বন্ধু ও শিক্ষকরা আমাকে নিয়ে গর্ব করেন’— যোগ করে শিশু ক্যাটলিন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া