২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

২৮ অক্টোবর টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচন

cec-important-thereport24নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচন ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ সেপ্টেম্বর।
প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ মঙ্গলবার বিকেলে সাংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, উপ-নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ৩ অক্টোবর। এ ছাড়া মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১১ অক্টোবর।
এর আগে, ৬ সেপ্টেম্বর আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকী সংসদ সদস্যের পদ থেকে ইস্তফা দেওয়ায় টাঙ্গাইল-৪ আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়।
টাঙ্গাইল-৪ (কালিহাতি) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন লতিফ সিদ্দিকী। হজ নিয়ে মন্তব্যের কারণে বিতর্কের মধ্যে গতবছর তাকে মন্ত্রিসভা থেকে সরানোর পাশাপাশি দল থেকেও বহিষ্কার করা হয়।
এরপর তার সংসদ সদস্যপদ থাকা নিয়ে জটিলতার নিষ্পত্তিতে শুনানির আয়োজন করে নির্বাচন কমিশন। লতিফ সিদ্দিকী বিরোধিতায় আদালতে গেলেও তার আবেদন খারিজ হয়ে যায়। পরে ২৩ আগস্ট ওই শুনানিতে গিয়ে নিজেই পদত্যাগ করবেন বলে জানান লতিফ সিদ্দিকী।
গত ১ সেপ্টেম্বর সংসদ বসলে সেখানে আবেগময় এক বক্তৃতা দিয়ে নিজের পদত্যাগপত্র জমা দেন সাবেক মন্ত্রী লতিফ। এর দুই দিনের মাথায় স্পিকার শিরীন শারমিন চৌধুরী ওই পদত্যাগপত্র গ্রহণ করে আসনটি শূন্য ঘোষণা করেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৫
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট   অক্টোবর »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া