২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ভুয়া মুক্তিযোদ্ধা সনদধারী এমডির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

2015_08_29_21_08_16_vX5WMAbceRoERFtkpz4toCSUUmmbBI_originalনিজস্ব প্রতিবেদকঃ ভুয়া মুক্তিযোদ্ধা সনদে সুবিধা নেয়ায় রাষ্ট্রায়াত্ত রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম ফরিদ উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

 মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

 এতে বলা হয়েছে, রূপালী ব্যাংকের ব্যবস্থাপণা পরিচালক এম ফরিদ উদ্দিনের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-যশোর এর এসএসসি সনদে (নম্বর-৫৪৩৫৪) জন্ম তারিখ ৮ জুলাই ১৯৫২ ইং। সনদ অনুযায়ী তার বর্তমান বয়স ৬৩ বছর।

 দ্য পাবলিক সার্ভেন্টস (রিটায়ার্ড) (সংশোধিত) অ্যাক্ট ২০১০ এর  ৪এ ধারা মোতাবেক এবং তার জন্মতারিখ অনুযায়ী বয়স বৃদ্ধির সুবিধা প্রাপ্তির বৈধতা নেই।

 প্রসঙ্গত, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিনের মুক্তিযোদ্ধা সনদের বৈধ্যতা নিয়ে অনেক দিন ধরেই আলোচনা চলছে। তিনি মুক্তিযোদ্ধা কোটায় বর্তমানে চাকরির সুবিধা নিচ্ছেন।

 এছাড়া ২০০২ সালে ঋণ জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাৎ ও তা বিদেশে পাচারের অভিযোগে মেসার্স ওয়েস্টমন্ট পাওয়ার (বাংলাদেশ) লিমিটেডের চেয়ারম্যান কাজী তাজুল ইসলাম ফারুক ও তৎকালীন জনতা ব্যাংকের লোকাল অফিসের জিএম (বর্তমান এমডি রূপালী ব্যাংক) এমডি এম ফরিদ উদ্দিনের বিরুদ্ধে দুদকে মামলা চলমান রয়েছে। 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া