adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতের কাছে টাইব্রেকারে হেরে বাংলাদেশের বিদায়

news_img (3)ক্রীড়া প্রতিবেদক : নেপালে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে টাইব্রেকারে ৩-৪ গোলে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকাল পৌনে ৪টায় শুরু হয় ম্যাচটি। 

দুই দলের মধ্যকার সেমিফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ের খেলা গোলশূন্যভাবেই শেষ হয়। ম্যাচের ভাগ্য তাই গড়িয়েছিল টাইব্রেকারে। সেখানে শ্বাসরুদ্ধকর নাটকীয়তার পর সাডেন ডেথে জয় পেয়েছে ভারত।এ জয়ের ফলে ফাইনালে স্থান করে নিয়েছে ভারত। অন্যদিকে প্রথমবারের মতো আয়োজিত এই আসরের সেমি ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে কোচ সাইফুল বারি টিটুর শিষ্যদের।

প্রথম থেকেই আক্রমণ আর পাল্টা-আক্রমণের মধ্য দিয়ে খেলা এগুতে থাকে। মধ্যমাঠের শক্তি প্রয়োগে ২ দলই সমানে সমান লড়তে থাকে। ম্যাচের ১২ মিনিটের মাথায় বাংলাদেশের ডি-বক্সে আক্রমণ চালায় ভারত। তবে লাল-সবুজদের শক্ত ডিফেন্স চিড়ে কোনো সুবিধা আদায় করে নিতে পারেনি তারা।

পরের মিনিটে ডি-বক্সের বেশ বাইরে থেকে নেয়া ভারতের ১টি শট রুখে দেন বাংলাদেশের গোলরক আনিসুর রহমান।

১৬ মিনিটে মানাফ রাব্বী- মোহাম্মদ ইব্রাহিম গোলের সুযোগ পেয়েও ভারতের ডি-বক্সে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান। তবে ১৯ মিনিটের মাথায় রাব্বীর দারুণ চমক দেখতে পান উপস্থিত দর্শকরা।একাই ৪ জনকে কাটিয়ে প্রায় মধ্যমাঠ থেকে বল নিয়ে যান ভারতের সীমানায়। তবে বাঁ পায়ের দুর্বল শটটিতে কোনো লিড নিতে পারেননি রাব্বী।

দ্বিতীয়ার্ধেও কোন দল গোল দেখা পায়নি। তাই টাইব্রেকারের মাধ্যমেই নির্ধারিত হয় ম্যাচের ভাগ্য। সেই ভাগ্যের খেলায় ৩-৪ গোলে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশের যুবারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া