adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শরীরের মধ্যে লুকিয়ে সাপ পাচার!

1440322657আন্তর্জাতিক ডেস্কঃ পাচারের জন্য মানুষ নানা রকম কৌশল অবলম্বন করে। কিন্তু তাই বলে শরীরের মধ্যে লুকিয়ে সাপ পাচার! এমন কথা মনে হয় এবারই প্রথম শোনা গেলো। যারা বিভিন্ন পোর্ট বা বিমান বন্দরের চাকরি করেন তাদের কাছে পাচারের বিভিন্ন মুখরোচক কাহিনী থাকে। তারা বিভিন্ন রকম অভিজ্ঞতার মুখোমুখি হন। অনেক সময় তাদের কাছে জুতোর তলায় স্বর্ণ বা ড্রাগ পাচার করে ধরা পড়ে পাচারকারী। আবার এমনও শোনা গেছে গুহ্যদ্বারের মধ্যে সোনা পাচারের মতো ঘটনাও নতুন নয়। কিন্তু তাই বলে শরীরের সঙ্গে করে সাপ পাচারের ঘটনা মনে হয় এটিই প্রথম।

সম্প্রতি একটি ঘটনায় তাজ্জব বনে গেছেন সুইডেনের কাস্টমস দফতরের কর্মকর্তারা। কারণ এক নারী তার অন্তর্বাসের ভেতরে লুকিয়ে ৬৫টি সাপের বাচ্চা পাচার করার সময় ধরা পড়েন! ঘটনাটির কথা শুনে হয়তো আপনার গায়ে কাটা দিতে পারে। কিন্তু চাঞ্চল্যকর ঘটনাটি সত্যিই ঘটেছে।

বিদেশি গনমাধ্যমের বরাতে জানা যায়, ৪২ বছর বয়সী ওই নারী তার অন্তর্বাসের ভেতর লুকিয়ে রাখেন ৬৫টি সাপের বাচ্চা। আর ব্লাউজের মধ্যে লুকিয়ে রেখেছিলেন ৬টি টিকটিকি! অথচ তাকে দেখে বোঝাই যায়নি যে, তিনি নিজের সঙ্গে এতোগুলো জ্যান্ত বিষধর প্রাণী নিয়ে হাঁটছেন।

এক পুলিশ সদস্যের সন্দেহ হলে তাকে তল্লাশি করা হয়। এরপরই চমকে ওঠেন উপস্থিত কর্মকর্তারা। ওই নারীর ব্লাউজের ভেতর হতে বেরিয়ে এলো ৬টি টিকটিকি। তল্লাশির এক পর্যায়ে তার অন্তর্বাস হতে কিলবিল করে বের হতে লাগলো ছোট ছোট বিষধর সব সাপের বাচ্চা। গুনে দেখা গেলো মোটমাট ৬৫টি সাপ!

পরে পুলিশের জেরার মুখে ওই নারী বলেন, তিনি একটি সরীসৃপ খামার করতে আগ্রহী। তাই তিনি বিশ্বের বিভিন্নপ্রান্ত হতে সাপ, টিকটিকি সংগ্রহ করে এনেছেন। যেহেতু নিয়মমাফিক সাপ বা টিকটিকি সুইডেনে নিয়ে আসা নিষিদ্ধ, যে কারণে বাধ্য হয়ে তিনি লুকিয়ে এই কাজ করেছেন বলে তিনি পুলিশকে জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া