২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আজান শোনা ফরজ নয়, নামাজ ফরজ

mozmalডেস্ক রিপোর্টঃ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়াম সংলগ্ন ইবাদত খানা। যেখানে ইবাদত খানা এবং অডিটোরিয়ামের মধ্যে কোন দেয়াল নেই। মাগরিবের নামাজের সময় হওয়ার সঙ্গে সঙ্গে মুয়াজ্জিন আজান দিচ্ছিলেন।

আর ওই সময়ই অডিটোরিয়ামে বক্তব্য রাখছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মঞ্চের সামনে থেকে একজন শ্রোতা উঠে দাঁড়িয়ে বললেন, পাশে আজান হচ্ছে। তার কথায় কর্ণপাত না করে নিজের বক্তব্য চালিয়ে যাচ্ছিলেন মন্ত্রী। লোকটি আবার বললেন, আজান হচ্ছে পাশে।

এবার মন্ত্রী বলে উঠলেন ‘আজান ফরজ নয়, নামাজ ফরজ। আজান শোনা লাগবেনা। আমাদের দেশের মানুষের এই একটি সমস্যা। আজানের একজন উত্তর দিলে চলবে। শোনা লাগবেনা’। তিনি মঞ্চের সামনে বসা একজনকে বলেন, ‘আপনি আজানের উত্তর দিন।’ এই বলে নিজের বক্তব্য দীর্ঘায়িত করতে থাকেন।

সোমবার সন্ধ্যায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ’ আয়োজিত এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যকালে এ ঘটনা ঘটে। সংগঠনের সভাপতি ড. শামসুল হক ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহউদ্দীন নাসিম, বাহলুল মজনুন চুন্নু প্রমূখ। খবর : জাগো নিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া