adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান সুপার লিগে সাকিব-তামিম!

tamimক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের কোনো ক্রিকেটার এখনও পাকিস্তানের  কোনো লিগে খেলেননি। তবে পাকিস্তান গণমাধ্যমের খবর, আসন্ন পাকিস্তান সুপার ক্রিকেট লিগের প্রথম আসরে অংশ নেবেন দুই বাংলাদেশি তারকা ক্রিকেটার। তারা হলেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

আগামী বছর ভারতে বসবে আইসিসি টি২০ বিশ্বকাপের আসর। তবে এরআগে আইপিএল, বিপিএল, এসএলপিএল কিংবা সিপিএলের আদলে পিসিএল আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান। যার পূর্ণ রূপ পাকিস্তান সুপার লিগ বা পিসিএল। শ্রীলংকা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে দীর্ঘদিন বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট।

যদিও মাসখানেক আগে জিম্বাবুয়ের পাকিস্তান সফর দিয়ে সেই বন্ধে ছেদ পড়েছে। এরপরও বিশ্ব ক্রিকেটের বড়-বড় দলগুলোর কাছে এখনও পুরোপুরি নিরাপদ নয় পাকিস্তান। আর তাই পিসিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে পাকিস্তানের পার্শ্ববর্তী দেশ কাতারে। পাকিস্তানের সংবাদ মাধ্যমের খবর অনুসারে, ঐ টুর্নামেন্টে যে কয়জন ক্রিকেটার খেলার ব্যাপারে সম্মতি দিয়েছেন তাদের তালিকায় নাম আছে সাকিব ও তামিমেরও।

পাকিস্তানের ক্রিকেট সম্পর্কিত জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকেটডটকম ও নিউজ ট্রাইব বেশ নিশ্চয়তার সঙ্গেই এমন খবর প্রচার করেছে। তবে তালিকায় সাকিব আর তামিমের নামই নেই শুধু, এখানে আছে কুমার সাঙ্গাকারা, জ্যাক ক্যালিস, ক্রিস গেইলের মতো আরও কয়েকজন তারকা ক্রিকেটারের নাম।

পাকিস্তান সুপার লিগে (পিসিএল) সাকিব ও তামিমের খেলা প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনের কাছে শনিবার জানতে চাওয়া হয়। এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘এখন পর্যন্ত আমার কাছে এ বিষয়ে পিসিএলের আয়োজক কমিটি কিছু জানায়নি। তাছাড়া সাকিব ও তামিমও আমাকে এ ব্যাপারে কিছু জানায়নি। যদি নিয়ম-মাফিক বিষয়টি আসে তারপর আমি আপনারদেরকে পরে এ বিষয়টি নিয়ে বিস্তারিত জানাতে পারব।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া