adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাত্র ১৫ বছর বয়েস চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট!

1438278653আন্তর্জাতিক ডেস্কঃ নিয়ম অনুযায়ী, একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের বয়স ২১ বছর না হলে, প্র্যাক্টিসের লাইসেন্স তাঁকে দেওয়া যায় না। কিন্তু, হায়দরাবাদের নিশ্চল নারায়নম অনেক আগেই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট! হ্যাঁ, দেশের সবচেয়ে কনিষ্ঠ অ্যাকাউন্ট্যান্টও হায়দরাবাদি ওই যুবক। যিনি কিনা মাত্র ১৫ বছর বয়সেই CA পরীক্ষার দ্বিতীয় স্তর উত্তীর্ণ হয়ে একটি কোম্পানিও খুলে ফেলেন। যার নাম নিশ্চল'স স্মার্ট লার্নিং সলিউশন প্রাইভেট লিমিটেড। তবে, নিয়মের গেরোয় এখনও লাইসেন্সটি জোগাড় করতে পারেননি উনিশের ওই যুবক। এ জন্য তাঁকে অপেক্ষা করতে হবে আরও দু-বছর।

হায়দরাবাদের ওসমানিয়া ইউনিভার্সিটি থেকে বাণিজ্যে স্নাতকোত্তর শেষ করে, CA পড়াই শুধু নয়, আরও অনেক কীর্তি রয়েছে এই মেধাবীর। যখন মাত্র আট বছর বয়স, তখনই সংস্কৃতে স্নাতকোত্তর করা শেষ। আর যখন সবে নয়, বাবার অফিসের ব্যালান্স শিটে ভুল খুঁজে বের করতেন নিশ্চল নারায়নম। আর দশে পড়ার আগেই চ্যাম্পিয়ন, হ্যাঁ বিশ্বের অনূর্ধ্ব ১০ বাচ্চাদের হারিয়ে 'ওয়ার্ল্ড মেমোরি চ্যাম্পিয়ন'। এবং, এই বয়সেই ম্যাথামেটিক্স ল্যাবোরেটরি নকশাও তৈরি করে ফেলেছেন।

তাঁর পাণ্ডিত্য বা মেধার শেষ এখানেই নয়। দু-দুটো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অধিকারীও এই উনিশের যুবক। ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেল তাঁকে চিহ্নিত করেছে দুনিয়ার বুদ্ধিমান মস্তিষ্কের অধিকারী সাত জনের একজন হিসেবে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া