১৭ই জানুয়ারি, ২০২০ ইং | ৪ঠা মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সেন্টমার্টিন ও শাহপরীরদ্বীপ লণ্ডভণ্ড : নিহত ১

sent pic 30-07-15_90347ডেস্ক রিপোর্ট : সীমান্ত উপজেলা টেকনাফের শাহপরীরদ্বীপ ও সেন্টমার্টিন প্রবল ঝড়ো হাওয়ায় লন্ডভন্ড হয়ে গেছে।

গাছ-বাঁশ দ্বার ও কাচাঘরে নির্মিত সব ধরণের বাড়ি বাতাসের সঙ্গে ওড়ে গেছে। ধসে পড়েছে দ্বীপের অধিকাংশ গাছগাছালি। নোঙর ছিঁড়ে হারিয়ে গেছে সাগরতীরে অবস্থানরত নৌকা-ট্রলারসমূহ।

এছাড়া গাছচাপায় নিহত বৃদ্ধ ইসলাম নামের এক ব্যক্তি নিহত হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে প্রবল ঝড়ো হাওয়া শুরু হয়েছে। মানুষ ঘরবাড়ি থেকে বের হতে পারছেনা।

সেন্টমার্টিন দ্বীপের পশ্চিমপাড়ায় গাছচাপায় মো. ইসলাম (৫০) নামে এক ব্যক্তি মারা গেছে।

বৃহস্পতিবার সকাল ছয়টার দিকে তার মৃত্যু হয়। স্থানীয়রা তাকে গাছের নীচ থেকে উদ্ধার করেছে। স্থানীয়রা জানিয়েছেন, ২০০ বছরের ইতিহাসে দ্বীপের এমন য়তি কখনো হয়নি। মানুষ চরম আতঙ্কের মধ্যে রয়েছে। ইতিমধ্যে একজন মারা গেছে। আহত হয়েছে অন্তত ২০ জন। বাতাসের গতিবেগ এতই প্রবল যে, দাঁড়িয়ে থাকাও অস্বাভাবিক হয়ে পড়েছে।

এ ব্যাপারে প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান জানান, দ্বীপের ৯০ শতাংশ ঘরবাড়ি ও গাছপালা ধ্বংস হয়ে গেছে। ঘর থেকে বাহির হওয়ারও কোন সুযোগ নেই। জীবনের নিরাপত্তা নিয়ে চরম ঝুকিতে রয়েছে দ্বীপবাসী। প্রচুর পরিমাণ তি হয়েছে। এর পরিমাণ নির্ণয় করা যাচ্ছেনা।

স্থানীয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হারুনর রশিদ জানান, আমরা বের হওয়ার সাহসও পাচ্ছিনা। আপাতত কিছুই করা যাচ্ছেনা। বাতাস থামলে ব্যবস্থা নেয়া হবে। লোকজনকে নিরাপদে অবস্থান করার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে টেকনাফের শাহপরীরদ্বীপের সর্বত্রই গাছপালা ভেঙ্গে একাকার হয়ে পড়েছে। সমস্ত দ্বীপবাসী বর্তমানে পানি বন্ধী হয়ে পড়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত প্রচন্ড ঝড়ো বাতাস বইছে পুরো টেকনাফে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৫
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন   আগষ্ট »
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া