adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাক কান গলা হাসপাতালে গিয়ে যা দেখলেন স্বাস্থ্যমন্ত্রী

1428055928_68058নিজস্ব প্রতিবেদক : রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট ও হাসপাতাল আকস্মিক পরিদর্শনকালে অধিকাংশ চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীকে না পেয়ে অসন্তোষ প্রকাশ করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
তিনি রবিবার হাসপাতালে গিয়ে দেখেন অভ্যর্থনা কক্ষে কেউ নেই। একজন নার্স ব্যতীত অন্যরা অনুপস্থিত। এসময় হাসপাতালের পরিচালক ছাড়া অধিকাংশদেরকে পাওয়া যায়নি।

স্বাস্থ্যমন্ত্রী এসময় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন কাগজে কলমে ২৮ জন রোগী ভর্তি দেখালেও বাস্তবে ২০ জন ভর্তি আছে। তিনি হাসপাতালের এই অব্যবস্থাপনা দেখে ক্ষোভ প্রকাশ করে পরিচালক ডা. জাহেদুল আলমকে অনুপস্থিতদের বিরুদ্ধে কারণ দর্শাও নোটিশ প্রদান করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। অন্যথায় তাঁকেও অপসারণ করা হবে বলে জানিয়ে দেন মন্ত্রী।


মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সরকারের সময়ে এরকম সুন্দর ও অত্যাধুনিক বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করে জনগণের জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যে উদ্যোগ নেওয়া হয়েছে কতিপয় কর্মকর্তা কর্মচারীর গাফিলতিতে তা ভেস্তে যেতে দেওয়া হবে না। তিনি এই হাসপাতাল সম্পর্কে জনগণের মাঝে আরো প্রচারণা বাড়িয়ে একটি উন্নত ব্যবস্থাপনা গড়ে রোগীবান্ধব ও চিকিতসা উপযোগী পরিবেশ নিশ্চিত করার জন্য পরিচালককে নির্দেশ প্রদান করেন।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক, পরিচালক (হাসপাতাল) অধ্যাপক ডা. শামিউল ইসলাম এবং বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া