২৯শে আগস্ট, ২০১৯ ইং | ১৪ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

এসএসসির ফল প্রকাশ আজ

news_imgনিজস্ব প্রতিবেদক : আজ শনিবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে। পরীক্ষার ফল শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও মোবাইলে এসএমএস করে ও ইন্টানেটে পাওয়া যাবে।

শনিবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে ফলের অনুলিপি হস্তান্তর করবেন।

প্রধানমন্ত্রী কয়েকটি বিদ্যালয়ে ভিডিও কনফারেন্স করে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন। সচিবালয়ে বেলা একটায় সংবাদ সম্মেলনে ফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

এরপর শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান, মোবাইল ও ইন্টারনেটের মাধ্যমে ফল গ্রহণ করতে পারবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী।

আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসি, মাদ্রাসা বোর্ড দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের ফল www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। যে কোনো মোবাইল থেকে এসএমএস করেও ফল পাওয়া যাবে। এজন্য খরচ হবে টাকা ৩০ পয়সা।
৮টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির ফল পেতে ঝঝঈ লিখে স্পেস দিয়ে বের্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে। (উদাহরণ: SSS DHA ১২৩৪৫৬ ২০১৫)

এছাড়া মাদ্রাসা বোর্ডের জন্য DAKHIL স্পেস MAD স্পেস ২০১৫ লিখে ১৬২২২ ও কারিগরি বোর্ডের জন্য SSC স্পেস TEC স্পেস ২০১৫ লিখে ১৬২২২ পাঠালে ফল আসবে।

শিক্ষা প্রতিষ্ঠানগুলো www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়ে ফলাফল ডাউনলোড করতে পারবে।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমামনের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিএনপি জোটের হরতালের কারণে একটি পরীক্ষাও নির্ধারিত দিনে অনুষ্ঠিত হয়নি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া