adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বর্তমানে ক্রিকেটের জন্য পাকিস্তান সফর নিরাপদ’

full_956168306_1432765654স্পোর্টস ডেস্ক: নিজেদের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করার জন্য পাকিস্তান এখন নিরাপদ বলে মনে করছেন জিম্বাবুয়ে ক্রিকেট প্রধান (জেডিসি) উইলসন মানাসে। 

চলমান পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের তিন ম্যাচ শেষ হওয়ার পর এমন মন্তব্য করে মানাসে টেস্ট খেলুড়ে দলগুলোকে পুনরায় পাকিস্তান সফর শুরু করার আহ্টবান জানিয়েছেন। একটি ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে মানাসে এ কথা বলেন।

দীর্ঘ আলোচনার এক পর্যায়ে জিম্বাবুয়ে দল পাকিস্তান সফরে আসার সিদ্ধান্ত থেকে সরে আসলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অনেক অনুরোধ করে শেষ পর্যন্ত আফ্রিকান দলটিকে সীমিত সিরিজের জন্য সফরে আনতে সম্মত হয়।

মানাসে বলেন, জিম্বাবুয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের কাছ থেকে সবুজ সংকেত পেয়ে তিনি এ সফরের জন্য অনুমতি দেন এবং কোনো প্রকার সমস্যা ছাড়াই দু’টি টি-২০ এবং প্রথম ওয়ানডে ম্যাচ শেষ হওয়ায় নিরাপত্তা নিয়ে তিনি সন্তুষ্ট।

মানাসে বলেন, ‘আমি সমগ্র বিশ্বকে বিশেষ করে টেস্ট খেলুড়ে দলগুলোকে জানাতে চাই যে, ক্রিকেট খেলার জন্য পাকিস্তান নিরাপদ।’

তিনি আরো বলেন, ‘পাকিস্তান সফরে না আসা আইসিসি সদস্যদেরকে আমাদের উদ্বুদ্ধ করা দরকার। সব কিছু কিভাবে হচ্ছে সেটা দেখলে তারা বুঝতে পারবে দলের সফরের জন্য পাকিস্তান কতটা নিরাপদ। এখানে নিরাপদে ক্রিকেট খেলার পরিবেশ তৈরি করতে তারা (কর্তৃপক্ষ) অসাধারণ কিছু কাজ করেছে।’

মাঠে বিপুল সংখ্যক দর্শক উপস্থিতিতেও সন্তুষ্ট মানাসে বলেন, ‘পুরো মাঠ কানায় কানায় পূর্ণ হচ্ছে, সরকার কি পরিমাণ নিরাপত্তার ব্যবস্থা করেছে সেটাও তারা দেখছে এবং সফরকারী দলের জন্য যে কোনো পদক্ষেপ গ্রহণ করার ক্ষমতা পাকিস্তানের রয়েছে দর্শকরা সেটাও বুঝতে পারছে। বার্বাডোজে আসন্ন আইসিসির সভায় আমি বিষয়টি তুলে ধরব।’ জিম্বাবুয়ে দলের কোনো খেলোয়াড় এ সফরে রাজি ছিল না- এমন কথা অস্বীকার করেন মানাসে।

তিনি বলেন, ‘আমি এতটুকু বলতে পারি খেলোয়াড়রা কখনোই এখানে আসার বিপক্ষে ছিল না। তারা সব সময়ই আসার জন্য প্রস্তুত ছিল, এ বিষয়ে আমাদের মধ্যে কোনো সমস্যা ছিল না। দলে নির্বাচিত হওয়া সকল খেলোয়াড়ই এসেছেন। আমরা নিরাপদ, খেলোয়াড়রা নিরাপদ এবং এখানে কোনো সমস্যা নেই।’ 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া