adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রেলস্টেশনের সামনে প্রেমিকার অপেক্ষায় ২০ বছর !

1431519791আন্তর্জাতিক ডেস্কঃ সব প্রেম কাহিনীকে হার মানানতে হবে তাইওয়ানের অহ জি কাহিনীর কাছে। ৪৭ বছরের অহ জি গত ২০ বছর ধরে একটি রেলস্টেশনে, অপেক্ষা করছেন তার প্রেমিকার জন্য। রেলস্টেশনেই প্রেমিকার সঙ্গে তার দেখা হওয়ার কথা ছিল।

কোনো বাঁধাই হার মানাতে পারেনি এই প্রেমিককে। এত কষ্টের ভেতর দিয়েও টানা দুই দশক ধরে তাইওয়ানের তাইনান রেলস্টেশনে প্রেমিকার অপেক্ষায় দাঁড়িয়ে থাকছেন অহ জি। তাকিয়ে থাকেন যাত্রীদের দিকে আর ভাবেন এই বুঝি এল তার ভালোবাসা। তার প্রেমিকার এতদিনে বিয়ে হয়ে গেছে বা তিনি কোথাকার বাসিন্দা, তাও পরিষ্কার বলছেন না জি। শুধু অপেক্ষাই করে যাচ্ছেন।

স্টেশনে আসা-যাওয়া করা লোকজন প্রতিদিন অহ জিকে দেখেন, ঠিক এক জায়গাতেই দাঁড়িয়ে আছেন জি। প্রথম কয়েক বছর জি অপেক্ষা করতেন রেলস্টেশনের প্রবেশমুখের সামনে একটি সিঁড়ির ওপর। ইদানীং তিনি দাঁড়ান বহির্গমন পথের সামনে। প্রতিটি ট্রেন থেকে নেমে আসা যাত্রীদের দিকে তাকিয়ে থাকেন জি। চলার পথে মানুষও তাকিয়ে দেখেন অসহায় দাঁড়িয়ে থাকা লোকটিকে। অনাহারে খোলা আকাশের নিচে অপেক্ষারত জিকে।

এত বছরে সবারই পরিচিত মুখ প্রেমিক জি। কেউ একটু খাবার দিয়ে যান। কেউ একটি পোশাক। প্রথম দিকে মাঝে মধ্যে পরিবারের কেউ এসে তাকে বুঝিয়ে-সুজিয়ে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করেছেন, তবে তাতে রাজি হননি জি। বছর তিনেক আগে সমাজকর্মীরা তাকে ধরে নিয়ে ভর্তি করিয়েছিলেন একটি হাসপাতালে। সেখান থেকে তিন দিনের মাথায় পালিয়ে ঠিক আগের জায়গাতেই অবস্থান নিয়েছেন তিনি।

ইদানীং জির ব্যাপারটি নিয়ে জড়িত হয়ে পড়েছে তাইনান শহর সমাজকল্যাণ কর্তৃপক্ষ। শহরের মেয়রও তাকে একদিন চার্চের ভোজসভায় নিয়ে যান। সেখানে তার পরিবারের লোকজনকেও আমন্ত্রণ করা হয়; কিন্তু কিছুতেই বুঝতে চান না জি। তার এক কথা, প্রেমিকার জন্য অপেক্ষা করে যাবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া