৩১শে আগস্ট, ২০১৯ ইং | ১৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ভুয়া বিশেষজ্ঞ চিকিতসক ৩১ বছর ধরে চিকিতসাসেবায়

dsc00337(1)_80049ডেস্ক রিপোর্ট : ১৯৮৫ থেকে ২০১৫ সাল। ৩১ বছর ধরে রাজধানীতে চিকিতসা ‘সেবায়’ নিয়োজিত ‘বিশেষজ্ঞ চিকিতসক’ মোশারফ।
রোববার দুপুরে র‌্যাব যখন এই ‘বিশেষজ্ঞ চিকিতসকের’ মোহাম্মদপুরের চেম্বারে অভিযান চালাচ্ছিল তখনও সেখানে অপেক্ষমাণ রোগি ছিলো অন্তত ১০ জন। তাদের সামনেই র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত মোহাম্মদপুরের বাবর রোডের বাদল ফার্মেসিতে
অভিযান চালিয়ে আটক করে ৬০ বছর বয়সি ভুয়া ডাক্তার মোশারফকে।
স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়।
র‌্যাব জানায়,  আটককৃত মোশারফ হোসেন জিজ্ঞাসাবাদে জানিয়েছে , তিনি ১৯৮৫ সাল হতে এ ফার্মেসিতে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা প্রদান করেন এবং আগত রোগিদের ব্যবস্থাপত্র প্রদান করে থাকেন। মোশারফের চিকিতসা সংক্রান্ত কোন সনদপত্র নেই। তার পরেও তিনি অবৈধভাবে রোগিদের সাথে প্রতারণা করে ভুয়া ব্যবস্থাপত্র দিয়ে আসছিলেন। অভিযান পরিচালনাকালে ১০/১৫জন রোগিকে পাওয়া যায়, যাদের মোশারফ নিজেই চিকিতসা প্রদান করছিলেন। এবং চিকিতসাপত্রে বিভিন্ন ধরণের এন্টিবায়োটিকসহ উচ্চ পাওয়ারের ওষুধ সেবনের পরামর্শ প্রদান করে ফার্মেসি  থেকে তা বিক্রি করছিল। এসব ওষুধ সেবনের ফলে রোগ নির্মুলতো নয়ই ধীরে ধীরে রোগ বৃদ্ধি এবং শারীরিক বিভিন্ন ধরণের পার্শ্ব প্রতিক্রিয়ায় আক্রান্ত হওয়ার আশুসম্ভাবনা রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া