২৬শে আগস্ট, ২০১৯ ইং | ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

শনিবার ভিটামিন ‘এ’ খাবে ২ কোটি ১৫ লাখ শিশু

madariblog_1342350003_1-2009-06-09__immunisation_63263নিজস্ব প্রতিবেদক : সারাদেশে শনিবার জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন করা হবে। ছয় থেকে এগার মাস বয়সী দুই কোটি ১৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’প্লাস খাওয়ানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালিক।
বৃহস্পতিবারে দুপুর সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। প্রতিমন্ত্রী বলেন, এজন্য দেশব্যাপী এক লাখ ২০ হাজার স্থায়ী কেন্দ্র এবং অতিরিক্ত ২০ হাজার ভ্রাম্যমান কেন্দ্রের মাধ্যমে এ ক্যাম্পেইন পরিচালিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কেন্দ্রগুলো খোলা থাকবে। এবারে শিশুদের ভরাপেটে কেন্দ্রে নিয়ে আসতে বলা হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভিটামিন ‘এ’প্লাস অন্ধত্ব প্রতিরোধ করতে পারে। শিশুদের দেহের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করতে পারে। এছাড়া সকল ধরনের মৃত্যুর হার ২৪ শতাংশ, হামজনিত মৃত্যুর হার ৫০ শতাংশ ও ডায়রিয়া জনিত মৃত্যুর হার ৩৩ শতাংশ কমিয়ে আনা সম্ভব। জাহিদ মালিক বলেন, ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন চলাকালে কোন কুচক্রি মহল নেতিবাচক প্রচারণার মাধ্যমে এই কাজ ব্যাহত করতে পারে। এজন্য গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন তিনি।
ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন পর্যালোচনার জন্য ক্যাম্পেইনের দিন প্রতিটি উপজেলায়, জেলায় ও কেন্দ্রে সার্বক্ষণিক কন্ট্রোল রুম থাকবে বলে তিনি জানান।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৫
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া