adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্থগিত করা হলো বৃহস্পতিবারের এসএসসি পরীক্ষা

SSC-exam-change_thereport24নিজস্ব প্রতিবেদক : হরতালের সময় বৃদ্ধি করায় এসএসসি ও সমমানের বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবারের (১২ ফেব্র“য়ারি) পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা পরে জানানো হবে।
সচিবালয়ে বুধবার এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পরীক্ষা স্থগিতের কথা জানান। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান হরতাল আরও ৪৮ ঘণ্টা বাড়িয়ে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত করা হয়েছে।
৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে বৃহস্পতিবার ইসলাম ও নৈতিক শিক্ষা/ইসলাম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দু ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/বৌদ্ধ ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/খ্রিস্ট ধর্ম শিক্ষা বিষয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল।এ ছাড়া দাখিলে ফিকহ ও উসুলুল ফিকহ ও কারিগরিতে পদার্থবিজ্ঞান-২ বিষয়ের পরীক্ষা ছিল।
অনির্দিষ্টকালের অবরোধের মধ্যে হরতালের কারণে সর্বশেষ রবিবারের (৮ ফেব্রুয়ারি) পরীক্ষা শুক্রবার (১৩ ফেব্রুয়ারি) ও মঙ্গলবারের (১০ ফেব্রুয়ারি) পরীক্ষা পরিবর্তন করে শনিবার (১৪ ফেব্রুয়ারি) নেওয়া হয়েছে।
হরতালের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রথম দুটি পরীক্ষাও পেছানো হয়। ২ ও ৪ ফেব্রুয়ারির পরীক্ষা যথাক্রমে ৬ ও ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ১৩ লাখ ৭০ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে ১০ লাখ ৩৮ হাজার ৩৮৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৩৫ হাজার ৭৪৮ ও কারিগরিতে ৯৬ হাজার ২১০ জন পরীক্ষার্থী রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া