২৮শে আগস্ট, ২০১৯ ইং | ১৩ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পিছিয়ে যাচ্ছে রোববারের এসএসসি পরীক্ষা

zxcvxcv1-400x240মুরাদ হুসাইন : সারাদেশে ২০ দলীয় জোটের অবরোধ পালিত হচ্ছে। তার সঙ্গে পালিত হচ্ছে হরতাল। সারাদেশের মানুষের কাছে ব্যথার ওপর বিষের ফোঁড়া পরিস্থিতি। হরতালের কারণে পরপর দুদফা পরীক্ষা পিছিয়ে বন্ধের দিনে এসএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করা হচ্ছে। এর মধ্যে আগামী রোববার থেকে ২০ দলীয় জোট টানা ৭২ ঘণ্টা হরতাল ডেকেছে।
অন্যদিকে জামায়াত-শিবিরও রোববার হরতাল পালন করার ঘোষণা দিয়েছে। এদিকে রোববার সকাল থেকে এসএসসির ইংরজি প্রথমপত্র, কারিগরির গণিত-২ ও দাখিলের আরবি প্রথমপত্র পরীক্ষা আয়োজন হওয়ার কথা রয়েছে। পরীক্ষার মধ্যে আবারো হরতাল ডাকায় সেসব পরীক্ষা পিছিয়ে যাবে বলে জানা গেছে।
শিক্ষাসচিব নজরুল ইসলাম খান শুক্রবার রাতে ফোনে জানান, শিক্ষার্থীদের নিরাপত্তায় হরতালে পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সেই অনুযায়ী আগামী রোববার থেকে টানা হরতাল পালন হলে নির্ধারিত সব পরীক্ষা পেছানো হবে। তিনি জানান, এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। শনিবার (আজ) শিক্ষা মন্ত্রণালয়ে জরুরি সভার মাধ্যমে পরীক্ষা পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।
গত ২ ও ৪ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের হরতাল-অবরোধ পালিত হওয়ায় এসএসসি ও সমমান পরীক্ষার ১২টি বিষয়ের পরীক্ষা পেছানো হয়। গতকাল শুক্রবার বাতিল হওয়া প্রথম পরীক্ষাটি আয়োজন করা হয়। আজ শনিবার ২য় পরীক্ষাটি আয়োজনের কথা রয়েছে। গতকাল আজিমপুর গার্লস স্কুল ও কলেজ পরীক্ষাকেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানান, পরীক্ষা আর পেছাতে হবে না। সব রাজনৈতিক দলগুলোকে পরীক্ষার মধ্যে হরতাল না দেয়ার আহ্বান জানান। সেদিন রাতেই ২০ দলীয় জোট ও জামায়াত-শিবির পাল্টাপাল্টি হরতালের ডাক দেয়।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৫
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি   মার্চ »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া