২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

অবরোধ সত্ত্বেও এসএসসি পরীক্ষা চলবে

news_imgনিজস্ব প্রতিবেদকঃ অবরোধের মাঝেও চলবে এসএসসি পরীক্ষা। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এরকমই ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এদিকে পরীক্ষার সময় এগিয়ে আসার সঙ্গে সঙ্গে পরীক্ষার্থী ও অভিভাবকদের শঙ্কা বাড়ছেই। অবরোধের কারণে প্রস্তুতিতে ব্যাঘাত ঘটছে বলেও জানিয়েছেন পরীক্ষার্থীরা।

শিক্ষামন্ত্রী সোমবার সচিবালয়ে বলেন, পরীক্ষার সব প্রস্তুতি শেষ। এখন সরকারের প্রত্যাশা, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এসএসসি পরীক্ষার সময় বিএনপি অবরোধ তুলে নেবে। “তাদের অবরোধের তো কোনো সময়সীমা নেই। তাই আমরা যে পরীক্ষা পিছিয়ে দেব তারও তো কোনো উপায় নেই। যথাসময়েই পরীক্ষা নিতে হবে। পরীক্ষা পেছানোর কোনো সুযোগ নেই।”

২ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা, যাতে ১৪ লক্ষের বেশি শিক্ষার্থী অংশ নেবেন।

৫ জানুয়ারি থেকে দেশব্যাপী লাগাতার অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি। তারই মধ্যে মাঝে মধ্যে হরতাল থাকছে। নাশকতা ও সহিংসতায় সারা দেশে এ পর্যন্ত অন্তত ৩৪ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, বিএনপি-জামায়াতের হরতালের কারণে ২০১৩ সালে এসএসসির ৩৭টি বিষয় এবং এইচএসসির ৪১টি বিষয়ের পরীক্ষা পেছাতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া