৩১শে আগস্ট, ২০১৯ ইং | ১৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘এভাবে চোখের সামনে আমাদের দেশকে ধ্বংস হতে দেখতে পারি না’

full_1460246096_1421567982

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে অবরোধ-হরতালে নাশকতাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় পরিদর্শনে এসে তিনি বলেন, মানুষ খুন, বোমা মারা, ধ্বংসাত্মক কাজ করা, গাড়ি পোড়ানোর মতো কাজ যে ধরনের সন্ত্রাসীরা করে, তাদের যেখানে পাওয়া যায় ধরতে হবে।
নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচনের দাবিতে গত ১৩ দিন ধরে বিএনপি নেতৃত্বাধীন জোটের অবরোধে প্রতিদিনই গাড়ি পোড়ানো ও বোমাবাজি চলছে। এ পর্যন্ত অন্তত ১৫ জন নাশকতার আগুনে দগ্ধ হয়ে মারা গেছেন, আহত হয়েছেন শতাধিক মানুষ।
জাতিসংঘের পক্ষ থেকেও এই সহিংসতায় উদ্বেগ প্রকাশ করে সব দলের প্রতি সংঘাত বন্ধের আহ্বান জানানো হয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, তার সরকার যখন দেশের উন্নয়নের জন্য কাজ করছে, তখন ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মাধ্যমে দেশকে পিছিয়ে নেওয়ার চেষ্টা চলছে।
'এভাবে চোখের সামনে আমাদের দেশকে ধ্বংস হতে দেখতে পারি না', বলেন তিনি।
মুক্তিযোদ্ধাদের উদ্দেশে তিনি বলেন, 'মুক্তিযোদ্ধাদের জন্য কি কি করেছি সেটা আর বললাম না। মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। তাদের জন্য আরো কত কি করতে পারি সেটাই কথা। তবে এখানে আরেকটা বিষয় আছে। সব মুক্তিযোদ্ধা কিন্তু আদর্শ ধরে রাখতে পারে নাই- এটাও মাথায় রাখতে হবে। অনেকেই তো ওই বিএনপির সঙ্গে হাত মিলিয়ে, রাজাকারদের সঙ্গে হাত মিলিয়ে চলে গেছে।
যারা দেশের ‘সত্যিকার স্বাধীনতায়’ বিশ্বাস করেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন, স্বাধীন জাতি হিসেবে বাঙালি বিশ্বের দরবারে মাথা উঁচু করে চলবে- এই নীতিতে যারা বিশ্বাস করেন, তাদের সবাইকে নাশকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সোচ্চার হওয়ার আহ্বান জানান সরকারপ্রধান।

 
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া