১৩ই অক্টোবর, ২০১৯ ইং | ২৮শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আখেরি মোনাজাত আজ

news_img (2)ডেস্ক রিপোর্ট: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। বাংলাদেশ এবং পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা মুসল্লির অংশগ্রহণে সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে অনুষ্ঠিত হবে এ মোনাজাত।

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমা। ২০ দলীয় জোটের টানা অবরোধ, সেই সঙ্গে তীব্র শীত এবং বৃষ্টির মধ্যে আখেরি মোনাজাত উপলক্ষে রাজধানীর উপকণ্ঠে টঙ্গীর তুরাগ নদীর তীরে এখন মুসল্লিদের ঢল। টঙ্গী হয়ে উঠেছে সব পথের মোহনা। আখেরি মোনাজাতে শরিক হতে শনিবার রাত থেকে মুসল্লিগণ বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, ট্রেন ও ট্রলারে করে টঙ্গীতে আসতে শুরু করেছেন। রাজধানী ঢাকা, গাজীপুর ও আশপাশের জেলার কয়েক লক্ষ লোক ভিড় এড়াতে নানা ঝক্কিঝামেলা উপেক্ষা করে রাতেই টঙ্গীতে অবস্থান নিয়েছেন।

শনিবার রাতেই ইজতেমা ময়দান পূর্ণ হয়ে গেছে। মূল প্যান্ডেলে স্থান না পেয়ে অনেক মুসল্লি নিজ উদ্যোগেই প্যান্ডেলের বাইরে পলিথিন ও কাপড়ের শামিয়ানা টানিয়ে তাতেই অবস্থান নিয়েছেন। কেউ কেউ ইজতেমাস্থলের কাছে আত্মীয়-স্বজনের বাসাসহ বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছেন। আজ হেদায়তি বয়ান ও আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হচ্ছে তাবলিগ জামাতের বার্ষিক মহাসমাবেশ বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘটবে।

এর আগে ১১ জানুয়ারি প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়। মুসল্লিদের সংখ্যা ব্যাপক বৃদ্ধি পাওয়ায় ২০১১ সাল থেকে দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া