adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢিলেঢালাভাবে চলছে ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল

150115023643_bd_strike_640x360_bbc_nocreditনিজস্ব প্রতিবেদকঃ ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল রাজধানীতে ঢিলেঢালাভাবে চলছে। তবে সকাল ৬টায় হরতাল শুরুর আগেই সমর্থকরা রাজধানীর খিলগাঁওয়ে একটি ট্রাক ও প্রাইভেটকার পুড়িয়েছে। রাজধানী ছাড়াও দেশের বিভিন্ন স্থানে গাড়ি পোড়ানোর খবর পাওয়া গেছে।

বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা রিয়াজ রহমানের ওপর হামলার প্রতিবাদে অবরোধের মধ্যেও ২০ দলীয় জোট এ হরতাল পালন করছে। 

ট্রাক ও প্রাইভেটকার পোড়ানো ছাড়া বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত রাজধানীর কোথাও হরতাল সমর্থনকারীদের খুব একটা উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

গুলশান এলাকায় সকাল থেকে নগরীতে গাড়ি চলাচল লক্ষ্য করা যাচ্ছে। তবে সংখ্যা অপেক্ষাকৃত কম।

হরতালের সমর্থনে কোনো ধরনের পিকেটিং চোখে পড়েনি। ভোর থেকেই খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের সামনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। তার বাসার গেটের তালা খোলা থাকলেও ৮৬ নম্বর সড়কটি পুলিশ ভ্যান ও জলকামানের গাড়ি দিয়ে ব্লক করে রাখা হয়েছে। সকাল পৌনে ন’টা পর্যন্ত সেখানে দলীয় কোনো নেতার উপস্থিতিও দেখা যায়নি,যোগ করেন সাব্বির। এদিকে রাজধানীর প্রবেশপথ যাত্রাবাড়ীতেও যান চলাচল স্বাভাবিক ছিল। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও গণপরিবহন ছিল চোখে পড়ার মতো।

১৩ জানুয়ারি মঙ্গলবার মধ্যরাতে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বরাত দিয়ে এক বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার হরতাল দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। পরে বুধবার দুপুরে আরেক বিবৃতিতে ১২ ঘণ্টা কমিয়ে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচির কথা জানান রুহুল কবির রিজভী। এর আগে বুধবার রাতে হরতালের সমর্থনে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় বাস-ট্রাক ও পরিবহনে ভাঙচুর-অগ্নিসংযোগ করে বিএনপি-জামায়াতের কর্মীরা। অন্যদিকে সারা দেশে বিএনপি-জামায়াত জোটের কয়েকশ’ নেতা-কর্মীকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া