adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াজ রহমান আশঙ্কামুক্ত

Reaz_bg_banglanews24_437672163 (2)নিজস্ব প্রতিবেদকঃ  দুর্বৃত্তদের হামলায় গুলিবিদ্ধ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র সচিব ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমান এখন আশঙ্কামুক্ত।

বুধবার দুপুরে সাংবাদিকদের এ কথা জানান রিয়াজ রহমানের চিকিৎসায় গঠিত ইউনাইটেড হাসপাতালের চিকিৎসকদের একটি বোর্ড। দুপুর দুইটার দিকে বোর্ডের তরফে রিয়াজ রহমানের শারীরিক পরিস্থিতি সাংবাদিকদের সামনে তুলে ধরেন ইউনাইটেড হাসপাতালের ক্লিনিক্যাল অপারেশন ডিরেক্টর ডা. দবিরউদ্দিন আহমেদ। ডা. দবিরউদ্দিন জানান, সিটি স্ক্যান ও এমআরআই রিপোর্টে রিয়াজ রহমানের শরীরে কোনো মেটালিক অবজেক্ট পরিলক্ষিত হয়নি। তবে সফট টিস্যু ও নার্ভ টিস্যুতে ইনজুরি পরিলক্ষিত হয়েছে। এছাড়া তার বা পায়ের অনুভূতি কম এবং বাম গোড়ালি ফোলা থাকায় তিনি বাম গোড়ালি নাড়াতে পারছেন না।

এর আগে রিয়াজ রহমানের ছোট ভাই ডা. ওমর রহমান জানান, এখনও শঙ্কা কাটেনি। তিনি মেডিকেল বোর্ডের ডাক্তারদের সঙ্গে কথা বলেছেন। বোর্ডের মিটিং শেষ হলে সার্বিক অবস্থা জানানো যাবে। এ সময় রিয়াজ রহমানের মেয়ে আমেনা রহমানও উপস্থিত ছিলেন। মঙ্গলবার (১৩ জানুয়ারি) রাতে গুলিবিদ্ধ হওয়ার পর রিয়াজ রহমানকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। তাকে বর্তমানে হাসপাতালের হাইডিপেন্ডেন্সি ইউনিটে(এইচডিইউ)রাখা হয়েছে। হাসপাতালটির অর্থোপেডিক্স বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ডা. আমিনুল হাসান ও গ্যাস্ট্রোইন্ট্রোলজিস্ট বিশেষজ্ঞ ডা. ফাইয়াজ হোসেন শুভের তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন।

 মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ফিরে যাওয়ার পথে গুলশান-২ গোলচত্বর সংলগ্ন ৪৩ নম্বর রোডে তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা। এ সময় তার গাড়িতে আগুনও দেওয়া হয়।

রিয়াজ রহমানকে সঙ্গে সঙ্গে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা জানান, তার (রিয়াজ রহমান) শরীরের চারস্থানে গুলিবিদ্ধ হয়েছে, প্রচুর রক্তক্ষরণ হয়েছে।

এদিকে রিয়াজ রহমানের ওপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সারাদেশে ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপির নেতৃত্বধীন ২০ দলীয় জোট। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার (১৬ জানুয়ারি) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে এ হরতাল পালিত হবে।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া