২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সোহরাওয়ার্দী উদ্যানে জাপার মহাসমাবেশ শুরু

Japa-1420082476নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ শুরু হয়েছে। মহাসমাবেশে লোকসমাগম হতে শুরু করেছে। ইতিমধ্যে বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে শুরু করেছেন দলীয় নেতাকর্মীরা। এই মহাসমাবেশে বিপুল জনসমাগম ঘটিয়ে শক্তি প্রদর্শন করতে চান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বৃহস্পতিবার সকাল ১০টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহাসমাবেশের প্রথম পর্ব শুরু হয়েছে। তবে বেলা ২টায় বক্তৃতার পর্বের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক সমাবেশ শুরু হয়।

‘পরিবর্তনের জন্য এরশাদ, উন্নয়নের জন্য এরশাদ’ স্লোগানকে সামনে রেখে ইংরেজি নতুন বছরের প্রথম দিন আজ বৃহস্পতিবার এ মহাসমাবেশ করছে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। সেই সঙ্গে আজকের মহাসমাবেশের মাধ্যমে দীর্ঘদিন পর এরশাদ ও রওশন একই মঞ্চে বসছেন। ইতিমধ্যে মহাসমাবেশে এসে উপস্থিত হয়েছেন রওশন এরশাদ। আজকের এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন পার্টি চেয়ারম্যান প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।

জাতীয় পার্টির মহাসচিব প্রাক্তন মন্ত্রী জিয়াউদ্দিন আহম্মেদ বাবলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখবেন দলের প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, প্রাক্তন প্রতিমন্ত্রী, দলের প্রেসিডিয়াম সদস্য ও মহিলা পার্টির সভানেত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতীসহ দলের শীর্ষ নেতারা। স্মরণকালের বৃহৎ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে, দাবি করে জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু বলেন, ‘ঢাকা ও ঢাকার আশপাশের জেলাগুলো থেকে লোকজন মহাসমাবেশে যোগ দেবেন। ১০ লাখের বেশি লোক মহাসমাবেশে আসবে।’

তিনি আরো বলেন, ‘এ মহাসমাবেশ থেকে আওয়ামী লীগ-বিএনপির গত ২৪ বছরের দুঃশাসনের অবসান ঘটানোর ঘোষণা দেয়া হবে। এ দিন রাজনৈতিক অঙ্গনে নতুন দিগন্তের সূচনা ঘটবে।’

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামের ফাঁসির রায়ের প্রতিবাদে আজকের হরতাল উপেক্ষা করেই মহাসমাবেশ লাখ লাখ লোক সমাবেত হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া