২৬শে আগস্ট, ২০১৯ ইং | ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার পরিকল্পনা – অভিযোগ বিএনপির

file (1)

নিজস্ব প্রতিবেদকঃ দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হাজিরা দিতে তার বাসভবন থেকে বকশীবাজার অস্থায়ী আদালতে যাওয়ার সময় ক্ষমতাসীনরা তার গাড়ি বহরের উপর হামলার পরিকল্পনা করেছিল বলে অভিযোগ করেন দলটি।

বুধবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই অভিযোগ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার বিরোধী আন্দোলন দমন করতেই আজ বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার পরিকল্পনা করেছে ক্ষমতাসীনরা । এ জন্য প্রতিটি সিগন্যালে বেগম জিয়ার গাড়িকে বাধা প্রদান ও তার নিরাপত্তা বাহিনী থেকে তাকে বিছিন্ন করার চেষ্টা করা হয়। কিন্তু জনগণের বিপুল উপস্থিতি থাকায় তাদের এই ষড়যন্ত্র সফল করতে পারেনি।

মির্জা আলমগীর অভিযোগ করেন, বেগম খালেদা জিয়া তার গুলশান বাসভবন থেকে বের হওয়ার ৫ মিনিট আগে ছাত্রলীগের সভাপতি বদরুজ্জামান সোহাগের নেতৃত্বে পুলিশ ও র‌্যাবের ছত্রছায়ায় ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী এই তাণ্ডব চালিয়েছে।

তিনি অভিযোগ করেন, মঙ্গলবার কাশেমপুর কারাগার থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরে আসার পরেই এই ষড়যন্ত্র করেছেন তিনি। আর শেখ হাসিনার নির্দেশে আজ বেগম জিয়ার গাড়ি বহরে হামলা ও গাজীপুরে ২০ দলীয় জোটের সমাবেশে বাধা দিচ্ছে প্রশাসন।

বকশীবাজারে হামলায় এক সংসদ সদস্য আহত হয়েছেন, এই দায়ভার কে নিবে, এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, অব্যশই আওয়ামী লীগ, ছাত্রলীগ ও সরকারকে এর দায়ভার নিতে হবে। আর গাড়ি কারা পুড়িয়েছে তার জন্য তদন্ত কমিটি গঠন করতে হবে।

২৭ ডিসেম্বর গাজীপুরের সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, গাজীপুর জেলার এসপি নিজে প্রেসক্লাবে গিয়ে বলেছেন, ২৭ তারিখের সমাবেশ করতে দেয়া হবে না। এ জন্য ছাত্রলীগ সমাবেশের পোস্টার ও ফেস্টুন আগুন দিয়ে পুড়িয়েছে। এতেই প্রমাণ হয়, সরকার চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকতে এই সহিংসতার আশ্রয় নিয়েছে। ছাত্রলীগের তাণ্ডবে বিএনপি ও ছাত্রদলের ৬ শত নেতাকর্মী আহত হয়েছে ও ৫০ জন নেতাকর্মীকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে বলে দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাবিব-উন-নবী খান সোহেল, সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম, আব্দুল লতিফ জনি প্রমুখ উপস্থিত ছিলেন।


 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর   জানুয়ারি »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া