২৯শে আগস্ট, ২০১৯ ইং | ১৪ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

রাষ্ট্রীয় সফরে ভারত যাচ্ছেন রাষ্ট্রপতি

news_imgনিজস্ব প্রতিবেদক: ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির আমন্ত্রণে ৬ দিনের রাষ্ট্রীয় সফরে ভারত যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৃহস্পতিবার সকাল পৌনে ১১টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে রাষ্ট্রপতি ও তার পত্নী রাশিদা খানম শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন। দুপুরে তিনি দিল্লি পৌঁছাবেন।

এটাই রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রথম ভারত সফর। বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে প্রায় ৩ দশকের মধ্যে এটাই একমাত্র সফর হতে যাচ্ছে কোনো রাষ্ট্রপতির।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তাৎপর্যপূর্ণ এবারের সফরে প্রণব মুখার্জির অনুরোধে নয়া দিল্লির রাষ্ট্রপতি ভবনেই উঠছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। দিল্লিতে তিনি যে ক’দিন কাটাবেন আবাসস্থল হিসেবে রাষ্ট্রপতি ভবনের গেস্ট হাউজেই থাকবেন। শুক্রবার ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। পরে ভারতের রাষ্ট্রপতির আমন্ত্রণে ভোজসভায় সস্ত্রীক অংশ নেবেন প্রেসিডেন্ট আবদুল হামিদ।

একাধিক কূটনৈতিক সূত্র জানিয়েছে, সফরকালে ভারতের লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ, রাজ্যসভার বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করবেন।

আবদুল হামিদ আগ্রা, জয়পুর ও কলকাতার ঐতিহাসিক ও সাংস্কৃতিক গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন করবেন। আগামী ২৩ ডিসেম্বর রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।


 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর   জানুয়ারি »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া