adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মোদি বললেন- বাংলাদেশের সঙ্গে স্থলসীমান্ত চুক্তি বাস্তবায়ন করবে ভারত

আন্তর্জাতিক ডেস্ক : স্থায়ী সমাধানের জন্য বাংলাদেশের সঙ্গে স্থলসীমান্ত চুক্তি বাস্তবায়ন করবে ভারত। এ চুক্তি বাস্তবায়নের পথেই সরকার কাজ করছে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার গোহাটিতে বিজেপি কর্মীদের এক সভায় তিনি এ কথা বলেন।
নরেন্দ্র মোদি বলেন, অনুপ্রবেশ ঠেকাতে স্থায়ী সমাধানের জন্য বাংলাদেশের সঙ্গে স্থলসীমান্ত চুক্তি বাস্তবায়নে এগুবে ভারত সরকার।
চুক্তিতে স্বল্প ক্ষতি হলেও আসামের লাভ হবে মন্তব্য করে মোদি বলেন, সীমান্ত চুক্তি নিয়ে আসামবাসীদের মনের ভাষা আমি বুঝি। আমি এটা নিশ্চিত করে বলতে চাই, দেশ ও আসামের কল্যাণের কথা ভেবেই আমরা সামনে এগুচ্ছি। এ চুক্তিতে স্বল্প সময়ের জন্য আসামবাসীর ক্ষতি হলেও দীর্ঘস্থায়ীভাবে লাভবান হবে তারা।
আসামের নিরাপত্তার কথা উল্লেখ করে মোদী বলেন, আসামবাসীর সমস্যার কথা আমি জানি। আমি এটা নিশ্চিত করতে চাই যে, আসামবাসীর নিরাপত্তায় আমি কোনো আপস করবো না। স্থায়ী সমাধানে জন্য স্থলসীমান্ত চুক্তি হবে।
তিনি বলেন, এ রাজ্যে যারা ক্ষতি সাধন করতে চাচ্ছে তাদের প্রবেশের সব রাস্তা আমরা বন্ধ করে দেবো। নির্ধারিত আইনেই অভিযুক্তদের বিচার করা হবে। -ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া