adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাহজালাল বিশ্ব বিদ্যালয়ে ছাত্রলীগে সংঘর্ষ : নিহত ১

শাবি শাবিতে ছাত্রলীগের দু'গ্রুপে বন্দুকযুদ্ধে নিহত ১, প্রক্টর গুলিবিদ্ধডেস্ক রিপোর্ট : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ছাড়া গুলিবিদ্ধ হয়েছেন আরো দুইজন। আহত হয়েছেন প্রক্টরসহ অন্তত ১০ জন। এ পরিস্থিতিতে জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। দুপুর ১টায় সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ও সহসভাপতি অঞ্জন রায় সমর্থিত গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দীর্ঘদিন ক্যাম্পাসের বাইরে থাকার পর ক্যাম্পাসের দখল নিতে মরিয়া হয়ে উঠে শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ। সকালে পার্থের নেতৃত্বে ৬০-৭০ জন নেতা-কর্মী শাহপরান হলে হামলা চালিয়ে ৩০টির বেশি রুমে ব্যাপক ভাঙচুর চালায়। শাহপরান হল দখলের পর তারা ক্যাম্পাসে শোডাউন করে আবার দ্বিতীয় ছাত্র হলে হামলা চালিয়ে বেশ কয়েকটি রুম ভাঙচুর করে। এ সময় সহসভাপতি অঞ্জন রায়ের সমর্থিত নেতা-কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। উভয়পক্ষের মাঝে প্রায় ৫০ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে তিনজন গুলিবিদ্ধ হন। তাদের আশঙ্কাজনক অবস্থায় ওসমানী মেডিক্যালে নিলে সেখানে সুমনের মৃত্যুহয়।
সুমন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র। তিনি শাবির ছাত্রলীগ শাখার সহসভাপতি অঞ্জন রায়ের সমর্থিত গ্র“পের বলে জানা গেছে। গুলিবিদ্ধ দুইজনের মধ্যে একজনের নাম জানা গেছে। খলিল নামের ওই ছাত্র সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র। এ ছাড়া প্রক্টরসহ আহত ১০ জনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন জানিয়েছেন, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া