adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুরঞ্জিতের অনুষ্ঠান বয়কট করলেন সাংবাদিকরা

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের অনুষ্ঠান বয়কট করেছেন সাংবাদকর্মীরা। নির্ধারিত সময়ের অনেক পরেও অনুষ্ঠানে উপস্থিত না হওয়ায় এমন সিদ্ধান্ত নেন তারা।
রাজধানীর ইনিস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আয়োজন করা হয় ‘শহীদ নূর হোসেন দিবস ও চলমান রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভা। এতে প্রধান অতিথি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। সোমবার সকাল ১১ টায় এ সভা শুরু হবে বলে বঙ্গবন্ধু একাডেমি নামে একটি সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে জানানো হয়।
৮ নভেম্বর রোববার বিকেলে আয়োজকদের পক্ষ থেকে প্রিন্ট, ইলেট্রনিক, অনলাইন ও রেডিও অফিসে ফ্যাক্স পাঠানো হয়। একই সঙ্গে আয়োজক সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজির ব্যক্তিগত মোবাইল ফোন থেকে আওয়ামী লীগের বিটের সংবাদকর্মীদের মোবাইল ফোনে এসএমএস পাঠানো হয়।
সংবাদ সংগ্রহের জন্য সোমবার সকাল ১১টা থেকে আইডিইবি মিলনায়তনে জড়ো হয় বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা। তবে দুপুর সোয়া ১টা পর্যন্ত সংবাদকর্মীরা অপেক্ষা করলেও সুরঞ্জিতের দেখা মেলেনি।
অপরদিকে, আয়োজকরা সকাল ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত সুরঞ্জিত ‘আসছেন, আসছেন’ বলে আশ্বস্ত করছিলেন। পরে সোয়া ১টা পর্যন্ত অপেক্ষা করার পর সংবাদকর্মীরা সভাস্থল ত্যাগ করেন। পরে সংবাদকর্মীরা একযোগে সুরঞ্জিতের আজকের আলোচনা সভা বয়কটের সিদ্ধান্ত নেন।
পরে খোঁজ নিয়ে জানা গেছে, দুপুর ১টা ২৫ মিনিটে সুরঞ্জিত সেনগুপ্ত অনুষ্ঠানে এসেছিলেন। তবে বিটিভি ছাড়া কোনো মিড়িয়ার সংবাদকর্মী তখন উপস্থিত ছিলেন না। সরকারের গত মেয়াদে রেলমন্ত্রী থাকাকালীন অর্থ কেলেঙ্কারির দায়ে দফতর হারান আওয়ামী লীগের এই প্রবীণ সংসদ সদস্য। এর পরে বর্তমান মন্ত্রিসভাতেও স্থান পাননি তিনি। তবে দফতর হারানোর পর থেকেই দলীয় ফোরামে খুব বেশি কথা না বললেও আওয়ামী আদর্শের কয়েকটি সংগঠনে (দোকান নামে পরিচিত) নিয়মিত উপস্থিত থেকে চলমান রাজনীতি নিয়ে কথা বলেন সুরঞ্জিত সেনগুপ্ত। যদিও শুধুমাত্র আলোচনা সভা ছাড়া রাজপথে কখনই দেখা মেলে না এই সংগঠনগুলোর।
সুরঞ্জিতকে প্রধান অতিথি করে সপ্তাহে অন্তত দু’ থেকে তিনদিন বা তারও বেশি বার বঙ্গবন্ধু একাডেমী, নৌকা সমর্থক গোষ্ঠীসহ বেশ কয়েকটি সংগঠনের (দোকানের) ব্যানারে আলোচনা সভার আয়োজন করা হয়। আর সবগুলো অনুষ্ঠানেরই আয়োজক হুমায়ূন কবির মিজি।
তবে এ অনুষ্ঠানগুলোতে বেশিরভাগ সময়ই সুরঞ্জিত সেনগুপ্তকে দেরিতে উপস্থিত হতে দেখা যায়। এ নিয়ে সংবাদকর্মীরা আয়োজকদের কাছে অনেকবার বলেও কোনো লাভ হয়নি। যদিও প্রতিবারই আয়োজক সংগঠন ও সুরঞ্জিত সেনগুপ্ত এজন্য দুঃখও প্রকাশ করেন।
সর্বশেষ গত শুক্রবার একই স্থানে নৌকা সমর্থক গোষ্ঠীর এক আলোচনা সভাতেও দেরিতে আসেন সুরঞ্জিত। সেদিন দেরিতে আসার জন্য সেদিনও সাংবাদিক ও উপস্থিত সবার কাছে দুঃখ প্রকাশ করেন তিনি। কিন্তু তার দুই দিন পরেই আবারো একই কাজ করেন।
এদিকে নির্ধারিত সময়ে সভা শুরু না হওয়া ও সুরঞ্জিতের সভায় দেরিতে আসার কারণ সম্পর্কে জানতে চাইলে হুমায়ূন কবির মিজি সাংবাদিকদের বলেন, দাদ্ া(সুরঞ্জিত) আমাদের সময় দিয়েও কেন দেরি করে আসছেন সেটা আপনারা তাকেই জিজ্ঞাসা করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া